| |

সর্বশেষঃ

জয়ে শুরু করলো মরগান-সাকিবদের কলকাতা

আপডেটঃ 1:34 pm | April 12, 2021

স্পোর্টস ডেস্ক : আইপিএলের ১৪তম আসরে জয়ে শুরু করল কলকাতা নাইট রাইডার্স। নিজেদের প্রথম ম্যাচে সানরাইজার্স হায়দ্রাবাদকে ১০ রানে হারিয়ে শুভসূচনা করেছে ইয়ন মরগান-সাকিব আল হাসানরা।

রোববার (১১ এপ্রিল) চেন্নাইয়ের চিপোকে এম চিদাম্বরম স্টেডিয়ামে প্রথমে ব্যাট করা কলকাতা নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৮৭ রান তোলে। জবাবে ব্যাট করতে নেমে হায়দ্রাবাদ ৫ উইকেট হারিয়ে ১৭৭ রানে থামে হায়দ্রাবাদের ইনিংস।

১৮৮ রানের টার্গেটে ব্যাট করতে নেমে সাকিব ও প্রসিধ কৃষ্ণাদের বোলিং তোপে দলীয় ১০ রানেই দুই ওপেনারকে হারিয়ে বসে হায়দ্রাবাদ। ঋদ্ধিমান সাহাকে বোল্ড করেন সাকিব আর ডেভিড ওয়ার্নারকে ফেরান কৃষ্ণা।

কিন্তু তৃতীয় উইকেট জুটিতে জনি বেয়ারস্টো ও মনিশ পান্ডে ৯২ রান করে চাপ সামাল দেন। বেয়ারস্টোকে বিদায় করার মধ্য দিয়ে এই জুটি ভাঙ্গেন প্যাট কামিন্স। বেয়ারস্টো ৪০ বলে ৫ চার ও ৩ ছক্কায় ৫৫ রান করেন। আর মোহাম্মদ নবীকে নিজের দ্বিতীয় উইকেট বানিয়ে ১৪ রানে ফেরান কৃষ্ণা। পান্ডে ৪৪ বলে ৬১ রানে অপরাজিত থাকলেও দলকে জয় এনে দিতে পারেননি।

প্রসিধ ২টি উইকেট নেন। এছাড়া সাকিব, কামিন্স ও আন্দ্রে রাসেল একটি করে উইকেট পান।

টস হেরে এর আগে প্রথমে ব্যাট করতে নেমে শুরুটা দুর্দান্ত করে কলকাতা নাইট রাইডার্স। ৭ ওভারে দুই ওপেনার নিতিশ রানা ও শুভমন গিল ৫৩ রান তোলেন। তবে ব্যক্তিগত ১৫ রানে রশিদ খানের বলে বোল্ড হয়ে বিদায় নেন গিল।

কিন্তু অসাধারণ ব্যাট করা রানা দ্বিতীয়টির জুটিতে রাহুল ত্রিপাঠির সাথে ৫০ বলে ৯৩ রানের পার্টনারশিপ গড়ে দলীয় সংগ্রহ বাড়াতে থাকেন। ত্রিপাঠি ২৯ বলে ৫টি চার ও ২টি ছক্কায় ৫৩ করে টি নটরাজনের বলে আউট হন। তবে ওপেনিংয়ে নামা রানা ১৮ ওভার পর্যন্ত ব্যাট করে ব্যক্তিগত সর্বোচ্চ ৮০ রান করেন। মোহাম্মদ নবীর বলে আউট হওয়ার আগে নয়টি চার ও চারটি ছক্কা হাঁকান।

শেষদিকে ৯ বলে ঝড়ো ২২ রান করে অপরাজিত থাকেন দীনেশ কার্তিক ও সাকিব আল হাসান তিন রান করে বিদায় নেন।

সানরাইজার্স হায়দ্রাবাদ বোলারদের মধ্যে নবী ও রশিদ খান দুটি করে উইকেট পান। এছাড়া ভুবনেশ্বর কুমার ও নটরাজন একটি করে উইকেট ভাগাভাগি করে নেন।

HostGator Web Hosting