| |

সর্বশেষঃ

বলিউডের সুন্দরী মায়েরা

আপডেটঃ 3:00 pm | May 09, 2021

বিনোদন ডেস্ক : মা বিপদে-আপদে সন্তানকে আগলে রাখেন। চলার পথ দেখান। সন্তান যেমনই হোক না কেন, মায়ের স্নেহ থেকে বঞ্চিত হয় না। কেউ বলেন, মাকে ভালোবাসতে আবার দিন লাগে? মা তো মা-ই। তবু বিশ্বব্যাপী পালিত হয় মা দিবস। আজ ০৯ মে বিশ্ব মা দিবস।

বলিউডের অনেক জনপ্রিয় তারকা অভিনেত্রীই মা হওয়ার পর সন্তানের মুখের দিকে তাকিয়ে অভিনয় থেকে বিরতি টেনেছেন বা বিরতি শেষে আবার চলচ্চিত্রে অভিনয় শুরু করেছেন।

একটা সময়ে মনে করা হতো, বিয়ে মানেই কোনো অভিনেত্রীর ক্যারিয়ার শেষ। আর সন্তান হলে তো কথাই নেই। কিন্তু বলিউডের অনেক অভিনেত্রীই এ ধারণাকে মিথ্যা প্রমাণ করতে পেরেছেন। মা হওয়ার পরও নিজেদের সৌন্দর্যে এতোটুকুও ভাটা পড়তে দেননি তারা। তাদের দেখে মনেই হয় না, তাদের সন্তান আছে। এখনো তাদের যথেষ্ট চাহিদা রয়েছে বলিউডে। দর্শক এখনো তাদের বড় পর্দায় দেখার জন্য মুখিয়ে থাকেন। মা দিবস উপলক্ষে এমন কয়েকজন তারকা অভিনেত্রীকে নিয়ে আজকের এই প্রতিবেদন।

স্বামী সন্তানদের সঙ্গে আনুশকা শর্মা

আনুশকা শর্মা
গত ১১ জানুয়ারি প্রথম কন্যা সন্তানের মা হয়েছেন আনুশকা শর্মা। মেয়ের নাম রেখেছেন ভামিকা। বলিউডের এই অভিনেত্রী এক সাক্ষাৎকারে বলেছিলেন, সন্তান জন্মের পর তিনি অভিনয় করবেন না। কিন্তু ভামিকা জন্মের কিছুদিন পরই কাজে ফিরেন এই বলি সুন্দরী।

কারিনা কাপুর খান
এখন দুই সন্তানের জননী কারিনা কাপুর খান। এ বছরের ফেব্রুয়ারিতেই দ্বিতীয় পুত্র সন্তানের মা হয়েছেন কারিনা। আর দুই সন্তানের মা হওয়ার পরও নিজের ফিটনেস দারুণভাবে ধরে রেখেছেন বেবো।

স্বামী সন্তানদের সঙ্গে কারিনা কাপুর খান

সানি লিওন
বলিউডের সুন্দরী মায়েদের তালিকায় রয়েছে সানি লিওনের নামটি। তিন সন্তানের মা সানি। তবে একজনকেও পেটে ধরেননি তিনি। বলিউডের এই অভিনেত্রীর বড় মেয়ে নিশাকে দত্তক নিয়েছেন তিনি এবং যমজ দুই সন্তান আসের ও নোয়াহ সারোগেসি পদ্ধতির মাধ্যমে হয়েছে।

স্বামী সন্তানদের সঙ্গে সানি লিওন

ঐশ্বরিয়া রাই বচ্চন
সাবেক বিশ্বসুন্দরী ও বলিউডের অভিনেত্রী ঐশ্বরিয়া রাই বচ্চন মা হন ২০১১ সালের নভেম্বরে। একমাত্র মেয়ে আরাধ্যকে নিয়েই নিজস্ব জগত্ গড়ে তোলেন অ্যাশ। সব সময় মেয়ের কাছাকাছি থাকার চেষ্টা করেন তিনি। মা হওয়ার পর মুটিয়ে যাওয়ায় অনেক সমালোচনা ও তির্যক মন্তব্য সহ্য করতে হয়েছে বলিউডের প্রভাবশালী বচ্চন পরিবারের পুত্রবধূ ঐশ্বরিয়াকে। কিন্তু দমে যাননি তিনি। ২০১০ সালের পর আর বড় পর্দায় তাকে দেখা না গেলেও, বিজ্ঞাপনচিত্রসহ বিভিন্ন অনুষ্ঠানে তাকে দেখা গেছে। ঘর-সংসার সামলানোর পাশাপাশি নিয়মিত শরীরচর্চার মাধ্যমে শরীরের ওজনও কমিয়েছেন তিনি।

মেয়ের সঙ্গে ঐশ্বরিয়া রাই বচ্চন

নেহা ধুপিয়া
ওয়ার্কিং মাদার নেহা ধুপিয়া। বলিউডের এই অভিনেত্রী এক কন্যা সন্তানের জননী। নাম মেহের। এই বলি সুন্দরী সন্তান জন্মের পরে তো কাজ করেছেন গর্ভবতীথাকালীনও কাজ চালিয়ে গিয়েছেন। বলিউডের অন্যান্য সুন্দরী মায়েদের মধ্যে নেহাও একজন।

মেয়ের সঙ্গে নেহা ধুপিয়া

সোহা আলি খান
মেয়ে ইনায়া খেমুর সঙ্গে কাটানো নানা মুহূর্ত সোশ্যাল মিডিয়ায় শেয়ার করে থাকেন সোহা আলি খান। তাকে নিয়ে কাটে এখন সময় কাটে বলিউডের এই অভিনেত্রীর। আর মেয়ের জন্মের পর তো অভিনয় ক্যারিয়ারকে একেবারে বিদায় জানিয়ে দিয়েছেন এই তারকা। এক সন্তানের মা হওয়ার পরও সোহার সৌন্দর্ যেনো বিন্দু পরিমাণ ভাটা পড়েনি।

স্বামী সন্তানদের সঙ্গে সোহা আলি খান

সেলিনা জেটলি
সাবেক মিস ইন্ডিয়া ও বলিউডের অভিনেত্রী সেলিনা জেটলি ২০১১ সালে অস্ট্রেলীয় ব্যবসায়ী পিটার হাগকে বিয়ে করেন। পরের বছর যমজ সন্তান ভিরাজ ও উইনস্টনের জন্ম দেন ৩২ বছর বয়সী এ তারকা অভিনেত্রী। এরপর ২০১৭ সালে তিনি জন্ম দিয়েছিলেন যমজ দুই ছেলেকে। যাদের মধ্যে একজন মারা যায়। সেলিনা অভিনীত সর্বশেষ ছবি ‘উইল ইউ ম্যারি মি?’ মুক্তি পেয়েছিল ২০১২ সালে। এরপর আর বড় পর্দায় দেখা যায়নি তাকে।

স্বামী সন্তানদের সঙ্গে সেলিনা জেটলি

কাজল
‘দিলওয়ালে দুলহানিয়া লে যায়েঙ্গে’ তারকা কাজল দুই সন্তানের মা। সন্তানদের দেখভালের জন্য অভিনয়ে অনিয়মিত হলেও এখনো তাঁকে বড় পর্দায় দেখার জন্য মুখিয়ে থাকেন তার অগণিত ভক্ত ও দর্শক। সময়-সুযোগ বুঝে ছবিতে অভিনয়ের পাশাপাশি বিভিন্ন বিজ্ঞাপনচিত্রে কাজ করেন তিনি। সর্বশেষ ২০১০ সালে ‘মাই নেম ইজ খান’ এবং ‘উই আর ফ্যামিলি’ ছবিতে দেখা যায় কাজলকে। ৪৬ বছর বয়সে পা রাখলেও তাকে দেখে তা বোঝার উপায় নেই। বয়সের সঙ্গে পাল্লা দিয়ে তার সৌন্দর্যও যেন দিনকে দিন বেড়েই চলেছে।

স্বামী সন্তানদের সঙ্গে কাজল

মাধুরী দীক্ষিত
১৯৯৯ সালে চিকিত্সক শ্রীরাম নেনেকে বিয়ে করে যুক্তরাষ্ট্রে পাড়ি জমান এক সময়ের তুমুল জনপ্রিয় তারকা অভিনেত্রী মাধুরী দীক্ষিত। তাদের দুই সন্তান অরিন ও রায়ান। দীর্ঘদিন প্রবাস জীবন কাটানোর পর ২০১১ সালে মাধুরী সপরিবারে মুম্বাই ফেরেন। মাধুরী দীক্ষিতের বয়স এখন ৫৩। কিন্তু তাকে দেখে কে বলবে জীবনের এতটা পথ পাড়ি দিয়েছেন তিনি! বড় পর্দার পাশাপাশি ছোট পর্দায়ও এখন দারুণ চাহিদা মাধুরীর।

স্বামী সন্তানদের সঙ্গে মাধুরী
HostGator Web Hosting