সংবাদ শিরোনাম

 

নিজস্ব প্রতিবেদক : রাষ্ট্রপতি মো: আবদুল হামিদ আজ নতুন বিমান বাহিনী প্রধানকে ভবিষ্যতে আধুনিক প্রযুক্তিতে সজ্জিত একটি শক্তিশালী বাহিনী হিসাবে পরিণত করতে বাংলাদেশ বিমান বাহিনীকে (বিএএফ) সক্ষমতা অর্জনে প্রয়োজনীয় পদক্ষেপ নিতে নির্দেশ দিয়েছেন।
রাষ্ট্রপতির প্রেস সচিব মোঃ জয়নাল আবেদীন বাসসকে জানান, আজ সন্ধ্যায় বঙ্গভবনে বিমান বাহিনী প্রধান এয়াার চিফ মার্শাল শেখ আবদুল হান্নান তাঁর সাথে সৌজন্য সাক্ষাৎকালে রাষ্ট্রপতি এই আহ্বান জানান।
তিনি বলেন বঙ্গভবনে সাক্ষাৎকালে রাষ্ট্রপতি নবনিযুক্ত বিমান বাহিনী প্রধানকে অভিনন্দন জানান।
রাষ্ট্রপতি আবদুল হামিদ বলেন, ফোর্সেস গোল ২০৩০ অনুযায়ী বর্তমান সরকার বাংলাদেশ বিমান বাহিনীকে চৌকস ও দক্ষ বাহিনীতে পরিণত করতে বিভিন্ন পদক্ষেপ গ্রহণ ও বাস্তবায়ন করছে।
করোনা মোকাবেলায় ত্রাণ বিতরণ, ঔষধ ও চিকিৎসা সামগ্রী পরিবহণে বিমান বাহিনীর ভূমিকার প্রশংসা করেন রাষ্ট্রপতি ।
তিনি আশা করেন নতুন বিমান বাহিনী প্রধানের নেতৃত্বে বাংলাদেশ বিমান বাহিনী আগামীতে আধুনিক প্রযুক্তি জ্ঞান-সম্পন্ন শক্তিশালী বাহিনীতে পরিণত হবে।
সাক্ষাৎকালে নতুন বিমান বাহিনী প্রধান দায়িত্ব পালনে রাষ্ট্রপতির দিকনির্দেশনা ও সার্বিক সহযোগিতা কামনা করেন।
এর আগে ইরাকে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মোঃ ফজলুল বারী বঙ্গভবনে রাষ্ট্রপতি মোঃ আবদুল হামিদের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন।
সাক্ষাৎকালে নতুন রাষ্ট্রদূত দায়িত্ব পালনে রাষ্টপতির দিকনির্দেশনা এবং সহযোগিতা কামনা করেন।
রাষ্ট্রপতি মোঃ আবদুল হামিদ বলেন, বাংলাদেশের সঙ্গে ইরাকের সম্পর্ক অত্যন্ত চমৎকার। রাষ্ট্রপতি বাণিজ্য ও বিনিয়োগ বৃদ্ধিসহ ইরাকের সঙ্গে দ্বিপাক্ষিক সম্পর্ক উন্নয়নে কাজ করতে নতুন রাষ্ট্রদূতকে পরামর্শ দেন।
রাষ্ট্রপতির কার্যালয়ের সচিব সম্পদ বড়–য়া, সামরিক সচিব মেজর জেনারেল এসএম সালাহ উদ্দিন ইসলাম এবং সচিব (সংযুক্ত) ওয়াহিদুল ইসলাম খান এ সময় উপস্থিত ছিলেন।


মতামত জানান :

 
 
আরও পড়ুন
 
কপিরাইট © ময়মনসিংহ প্রতিদিন ডটকম - সর্বসত্ত্ব সংরক্ষিত | উন্নয়নে হোস্টপিও.কম