সংবাদ শিরোনাম

 

বিশেষ সংবাদদাতা : রাজশাহী বিভাগজুড়ে গত ২৪ ঘণ্টায় করোনা ধরা পড়েছে আরও ৭১২ জনের। এনিয়ে বিভাগে করোনা সংক্রমণ দাঁড়াল ৪৩ হাজার ৬১৩ জনে। গত এক দিনে করোনায় প্রাণ হারিয়েছেন ১৪ জন। এ নিয়ে বিভাগে করোনায় প্রাণহানি দাঁড়াল ৬৭২ জনে।

আজ মঙ্গলবার (১৪ জুন) দুপুরের দিকে বিভাগীয় স্বাস্থ্য দফতরের সহকারী পরিচালক (রোগ নিয়ন্ত্রণ) ডা. নাজমা আক্তার স্বাক্ষরিক এক সংবাদবিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়।

এদিকে, করোনার হটস্পট এখনো রাজশাহী। এই জেলায় গত এক দিন ৩৫৩ জনের করোনা ধরা পড়েছে। এটি গত ২৪ ঘণ্টায় বিভাগে করোনা সংক্রমণের সর্বোচ্চ রেকর্ড।

একই দিনে নওগাঁয় ৭২, জয়পুরহাটে ৬৯, নাটোরে ৬১, চাঁপাইনবাবগঞ্জে ৪৯, বগুড়ায় ৪৬, পাবনায় ৪৩ এবং সিরাজগঞ্জে ১৯ জনের করোনা ধরা পড়েছে।

এদিকে, এক দিনে বিভাগে যে ১৪ জন প্রাণ হারিয়েছেন তার মধ্যে চারজন করে চাঁপাইনবাবগঞ্জ ও নাটোরের বাসিন্দা। করোনার হটস্পট রাজশাহীতে এই দিন প্রাণ গেছে তিনজনের। এছাড়া নওগাঁয় দুজন এবং বগুড়ায় একজন প্রাণ হারিয়েছেন করোনায়।

এর আগে ১৪ জুন ৩০৮, ১৩ জুন ৩৬৮, ১২ জুন ১৯৫, ১১ জুন ১৯৫, ১০ ‍জুন ৩৫৩, ৯ জুন ৩৫৩, ৮ জুন ২৯৯, ৭ জুন ২৭০, ৬ জুন ২২২, ৫ জুন ২৮৮, ৪ জুন ৩৭২ জন, ৩ জুন ৩৭৮ জন, ২ জুন ৪২৭ জন ও ১ জুন ৩৮২ জনের করোনা ধরা পড়েছে রাজশাহীতেই।

অন্যদিকে, ১৩, ৭ ও ৬ জুন রাজশাহী জেলায় করোনায় প্রাণহানির খবর নেই। তবে গত ১২ জুন চারজন, ১১ জুন ৫ জন, ১০ জুন তিনজন, ৯ জুন একজন, ৮ জুন একজন এবং ৫ জুন তিনজন প্রাণ হারিয়েছেন রাজশাহী জেলায়।

বিভাগীয় স্বাস্থ্য দফতরের সর্বশেষ তথ্য অনুযায়ী, বিভাগে করোনায় যে ৬৭২ জন প্রাণ হারিয়েছেন তার মধ্যে সর্বোচ্চ ৩২৭ জন বগুড়া জেলার বাসিন্দা। এছাড়া রাজশাহীতে ১১২, চাঁপাইনবাবগঞ্জে ৭৭, নওগাঁয় ৫৪, নাটোরে ৩৮, সিরাজগঞ্জে ২৭, পাবনায় ২২ এবং জয়পুরহাটে ১৫ জন প্রাণ হারিয়েছেন।

এ পর্যন্ত বিভাগের আট জেলায় হাসপাতালে চিকিৎসাধীন ৪ হাজার ৪৫১ জন। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় হাসপাতালে ভর্তি হয়েছেন ৩৫ জন। এখন পর্যন্ত বিভাগে করোনাজয় করেছেন ৩৩ হাজার ৯৫৮ জন। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় হাসপাতাল ছেড়েছেন ১২৬ জন।


মতামত জানান :

 
 
আরও পড়ুন
 
কপিরাইট © ময়মনসিংহ প্রতিদিন ডটকম - সর্বসত্ত্ব সংরক্ষিত | উন্নয়নে হোস্টপিও.কম