সংবাদ শিরোনাম

 

নিজস্ব প্রতিবেদক : রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের করোনা ইউনিটে আরও ২০ জন মারা গেছেন।

গতকাল মঙ্গলবার (০৫ জুলাই) সকাল ৯টা থেকে আজ বুধবার (০৬ জুলাই) সকাল ৯টার মধ্যে মারা যান তারা।

বিষয়টি নিশ্চিত করেছেন রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী। তিনি বলেন, গত ২৪ ঘণ্টায় যে ২০ জন মারা গেছেন এদের মধ্যে দুজনের মৃত্যু হয়েছে করোনা। এ ছাড়া ১৮ জন করোনার উপসর্গ নিয়ে মারা গেছেন। করোনা নেগেটিভ হয়েও অন্যান্য শারীরিক জটিলতায় মারা গেছেন একজন।

গত এক দিনে মারা যাওয়া ২০ জনের মধ্যে সাতজনের বাড়ি বিভাগে করোনার হটস্পট রাজশাহী জেলায়। এ ছাড়া পাবনার চারজন, নওগাঁর তিনজন, চাঁপাইনবাবগঞ্জের দুজন, নাটোরের দুজন, কুষ্টিয়ার একজন এবং মেহেরপুরের একজন মারা গেছেন। করোনা সংক্রমণ ও উপসর্গ নিয়ে হাসপাতালে এসেছিলেন তারা।

রামেক হাসপাতাল পরিচালক জানান, গত ২৪ ঘণ্টায় রামেক হাসপাতালের তিনজন করে মারা গেছেন নিবিড় পরিচর্যাকেন্দ্র (আইসিইউ), ১৪, ২২ এবং ২৯/৩০ নম্বর ওয়ার্ডে। এ ছাড়া ১, ১৬ ও ১৭ নম্বর ওয়ার্ডে দুজন করে এবং ৪ ‍ও ১৫ নম্বর ওয়ার্ডে একজন করে মারা গেছেন।

গত ২৪ ঘণ্টায় করোনা সংক্রমণে একজন করে মারা গেছেন রাজশাহী ও চাঁপাইনবাবগঞ্জের। এ ছাড়া উপসর্গ নিয়ে মারা যাওয়া ১৭ জনের মধ্যে রাজশাহীর ছয়জন, চারজন পাবনার, দুজন করে নওগাঁ ও নাটোরের এবং একজন করে চাঁপাইনবাবগঞ্জ, কুষ্টিয়া ও মেহেরপুর জেলার বাসিন্দা। স্বাস্থ্যবিধি মেনে তাদের মরদেহ দাফনের পরামর্শ দেওয়া হয়েছে।

৪৫৪ শয্যার করোনা ইউনিটে বুধবার সকাল ৯টা পর্যন্ত রোগী ভর্তি রয়েছেন ৪৭০ জন। এর মধ্যে আইসিইউতে ভর্তি রয়েছেন ২০ জন। করোনা নিয়ে এ পর্যন্ত ভর্তি রয়েছেন ২০৮ জন। এ ছাড়া উপসর্গ নিয়ে ভর্তি রয়েছেন ১৮০ জন। করোনা ধরা পড়েনি হাসপাতালে ভর্তি ৮২ জনের নমুনায়। এ ছাড়া গত ২৪ ঘণ্টায় হাসপাতালে ভর্তি হয়েছেন ৬৬ জন। এই একদিনে হাসপাতাল ছেড়েছেন ৬৭ জন।

এর আগে মঙ্গলবার (০৬ জুলাই) রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতাল ল্যাবে ১৮৮ জনের এবং রাজশাহী মেডিকেল কলেজ পিসিআর ল্যাবে ৩৭৪ জনের নমুনা পরীক্ষা হয়েছে। এর মধ্যে রামেক হাসপাতাল ল্যাবে ৪২ ও রামেক ল্যাবে ৭৪ জনের নমুনায় করোনা শনাক্ত হয়েছে। পরীক্ষার অনুপাতে রাজশাহীর ২১ দশমিক ৭২ শতাংশ এবং চাঁপাইনবাবগঞ্জের ১৫ দশমিক ৬৫ শতাংশ নমুনায় করোনা শনাক্ত হয়েছে।


মতামত জানান :

 
 
আরও পড়ুন
 
কপিরাইট © ময়মনসিংহ প্রতিদিন ডটকম - সর্বসত্ত্ব সংরক্ষিত | উন্নয়নে হোস্টপিও.কম