সংবাদ শিরোনাম

 

নিজস্ব প্রতিবেদক : বৈশ্বিক মহামারি করোনা ভাইরাসের সংক্রমণ তাণ্ডবের মাঝে বিদেশে গমনেচ্ছুক শিক্ষার্থীদের করোনা টিকার জন্য আবেদন গ্রহণের মেয়াদ আরও চার দিন বাড়ানো হয়েছে। এরই ধারাবাহিকতায় আগামী ৩১ জুলাই বিকাল ৫টা পর্যন্ত শিক্ষার্থীদের আবেদন সংগ্রহ করবে পররাষ্ট্র মন্ত্রণালয়।

বুধবার (২৮ জুলাই) মন্ত্রণালয় থেকে এই তথ্য নিশ্চিত করা হয়েছে।

পররাষ্ট্র মন্ত্রণালয় জানিয়েছে, বিদেশে গমনেচ্ছুক শিক্ষার্থীদের টিকার আবেদনের সময়সীমা বাড়ানো নিয়ে মঙ্গলবার (২৭ জুলাই) একটি পরিপত্র জারি করা হয়। এতে শিক্ষার্থীদের আবেদনের সময়সীমা ২৭ জুলাই থেকে বাড়িয়ে ৩১ জুলাই বিকাল ৫টা পর্যন্ত আবেদন নেওয়ার বিষয়টি যুক্ত করা হয়।

টিকার আবেদনের জন্য বিদেশগামী শিক্ষার্থীদের পাসপোর্ট, ভিসা (প্রযোজ্য ক্ষেত্রে), শিক্ষা প্রতিষ্ঠানে ভর্তির চূড়ান্ত অনুমোদনের চিঠি, ছাত্রত্ব প্রমাণের সনদ / পরিচয়পত্রের মতো প্রয়োজনীয় কাগজ স্ক্যান করে ই-মেইলে পাঠাতে হবে। এ জন্য সংশ্লিষ্ট শিক্ষার্থীদের উপযুক্ত সময়সীমার মধ্যে টিকার জন্য আবেদন করার অনুরোধ করেছে পররাষ্ট্র মন্ত্রণালয়।

উল্লেখ্য, গত ১৩ জুলাই বিদেশে গমনেচ্ছুক শিক্ষার্থীদের করোনার টিকার জন্য আবেদন শুরু হয়, যা শেষ হওয়ার নির্ধারিত তারিখ ছিল মঙ্গলবার (২৭ জুলাই)। আবেদন শুরুর দিন থেকে ২১ জুলাই পর্যন্ত যে গুগল ফর্মে নেওয়া হয়েছিল সেটি গত ২২ জুলাই প্রযুক্তিগত ত্রুটির জন্য পরিবর্তন করা হয়।


মতামত জানান :

 
 
আরও পড়ুন
 
কপিরাইট © ময়মনসিংহ প্রতিদিন ডটকম - সর্বসত্ত্ব সংরক্ষিত | উন্নয়নে হোস্টপিও.কম