সংবাদ শিরোনাম

 

গার্মেন্টস খোলার খবরে নেত্রকোণার কলমাকান্দা হয়ে ঢাকামুখীসহ দেখা গেছে অসংখ্য শ্রমিক যাত্রীদের চাপ।। গণপরিবহন বন্ধ থাকায় বেড়েছে দুর্ভোগ।

শনিবার (৩১ জুলাই) সকাল থেকে কলমাকান্দা উপজেলা সদরের রেন্টিতলায় এই চিত্র দেখা যায়।

ঢাকামুখী যাত্রী রতন মিয়া বলেন, আগামীকাল রবিবার (১লা আগস্ট ) থেকে গার্মেন্টস খোলার ঘোষণা দিয়েছে সরকার। আজ শনিবার ঢাকা না যেতে পারলে চাকরি থাকবে না।ঘোষণা হওয়ার সঙ্গে সঙ্গে ঢাকা চলে যেতে হচ্ছে।

গার্মেন্টস শ্রমিক শিউলি আক্তার বলেন, বাবা মাসহ ঈদ করতে আসছিলাম বাড়িতে। আগামীকাল রবিবার (১লা আগস্ট ) থেকে গার্মেন্টস খোলা । আজ শনিবার ঢাকা না যেতে পারলে চাকরি থাকবে না। তাই ঢাকা চলে যাচ্ছি।

যাত্রী চাপ ও জড়োসড়ো অবস্থানে উধাও স্বাস্থ্যবিধি ও সামাজিক দূরত্ব। নেত্রকোণার কলমাকান্দার ও পাশ্ববর্তী জেলা সুনামগঞ্জের সীমান্তবর্তী এলাকার গার্মেন্টস শ্রমিক নারি ও পূরুষরা কলমাকান্দার সদরের রেন্টিতলায় পৌছে। ছোট যানবাহনে ভেঙে ভেঙে রওনা হচ্ছে ঢাকাসহ কর্মস্থলে। এতে যাত্রীদের গুনতে হচ্ছে তিন/ চারগুন বেশি ভাড়া।

যাত্রীদের একইদাবি, জীবিকার জন্য কর্মস্থলে আর নানা রকম প্রয়োজনের তাগিদেই ছুটছেন তারা। আগামীকাল থেকে গার্মেন্টস খোলা তাদের যেকোনো উপায়ে গার্মেন্টসের যোগদান করতে হবে না হলে চাকরি থাকবে না, নারী যাত্রীদের সংখ্যাই বেশি।


মতামত জানান :

 
 
আরও পড়ুন
 
কপিরাইট © ময়মনসিংহ প্রতিদিন ডটকম - সর্বসত্ত্ব সংরক্ষিত | উন্নয়নে হোস্টপিও.কম