সংবাদ শিরোনাম

 

ক’দিন আগেই চিত্রনায়িকা বিদ্যা সিনহা মিম জানান, তার কাছে ‘খুফিয়া’ নামে বলিউডের একটি সিনেমার প্রস্তাব এসেছিল। যেটার পরিচালনায় থাকছেন খ্যাতিমান নির্মাতা বিশাল ভরদ্বাজ। কিন্তু বাংলাদেশকে নেতিবাচকভাবে উপস্থাপন করা হবে বিধায় সিনেমাটি ফিরিয়ে দিয়েছেন তিনি।

একই ঘটনা ঘটেছে ছোট পর্দার তুমুল জনপ্রিয় অভিনেত্রী মেহজাবীন চৌধুরীর ক্ষেত্রেও। তার কাছেও একই সিনেমার প্রস্তাব এসেছিল এবং তিনিও ফিরিয়ে দিয়েছেন।

গণমাধ্যমের কাছে মেহজাবীন জানান, গত জুলাই মাসে বিশাল ভরদ্বাজের কাস্টিং ডিরেক্টর তাকে হোয়াটসঅ্যাপে প্রস্তাবটি দেন। শুরুতে বিশ্বাস না হলেও পরে খেয়াল করে দেখেন, ঘটনা সত্য।

মেহজাবীনের ভাষ্য, ‘‘নিশ্চিত হওয়ার পর আমি সিনেমার গল্প সম্পর্কে জানতে চাই। বিস্তারিত জানার পর ‘না’ করে দিয়েছি। কারণ আমার কাছে মনে হয়েছে, সিনেমা হিসেবে এটা বিতর্কিত কিছু হবে। রাজনৈতিক প্রেক্ষাপটকে ভুলভাবে তুলে ধরা হচ্ছে এখানে। জীবনের প্রথম সিনেমা নিয়েই বিতর্ক হোক, এমনটা চাইনি।”

বলে রাখা প্রয়োজন, বিশাল ভরদ্বাজ বলিউডের গুণী নির্মাতাদের একজন। তিনি ‘হায়দার’, ‘ওমকারা’, ‘মকবুল’-এর মতো সিনেমা নির্মাণ করছেন। এছাড়া বহু নন্দিত সিনেমার সংগীত পরিচালনাও করেছেন তিনি।

প্রসঙ্গত, মেহজাবীন চৌধুরী ক্যারিয়ারের শুরু থেকে এখনো পর্যন্ত ছোট পর্দাতেই কাজ করছেন। বাংলা নাটকে গত কয়েক বছর ধরে অভিনেত্রী হিসেবে শীর্ষ জনপ্রিয়তায় রয়েছেন তিনি। তার ভক্তদের একটা অংশের প্রত্যাশা, সিনেমাতেও আসবেন মেহজাবীন। আবার কেউ কেউ মনে করনে, নাটকেই তিনি মানানসই। তবে সংশয়ের অবসান ঘটিয়ে মেহজাবীন কখনো সিনেমায় পা রাখবেন কিনা, সেটা সময়ই বলে দেবে।


মতামত জানান :

 
 
 
কপিরাইট © ময়মনসিংহ প্রতিদিন ডটকম - সর্বসত্ত্ব সংরক্ষিত | উন্নয়নে হোস্টপিও.কম