সংবাদ শিরোনাম

 

জামালপুরের ইসলামপুর উপজেলার একটি আবাসিক মাদরাসা থেকে ৩ শিক্ষার্থী নিখোঁজ হয়েছে। এ ঘটনায় ইসলামপুর থানায় অভিযোগের ভিত্তিতে মাদ্রাসায় অভিযান চালিয়ে শিক্ষক-শিক্ষিকাকে আটক করা হয়।

সোমবার (১৩ সেপ্টেম্বর) রাতে জিজ্ঞাসাবাদের জন্য দারুত তাক্বওয়া মহিলা ক্বওমি মাদ্রাসার শিক্ষক-শিক্ষিকাকে পুলিশ আটক করে। তারা হলেন-আসাদুজ্জামান, ইলিয়াস আহম্মেদ, মোছা. শুকরিয়া ও মোছা. রাবেয়া রজনী।

জানা গেছে, নিখোঁজের ঘটনায় থানায় অভিযোগ করার পর রাতে পুলিশ অভিযান করে মাদ্রাসায় অবস্থানরত সকল শিক্ষার্থীকে তাদের অভিভাবকের কাছে তুলে দেয়া হয়। সেই সাথে ওই মাদ্রাসাটি বন্ধ করে তালা ঝুলিয়ে দেয় পুলিশ।

এ ঘটনায় ৪ শিক্ষককে জিজ্ঞাসাবাদের জন্য রাতেই আটক করে থানায় নিয়ে আসে পুলিশ। রবিবার (১২ সেপ্টেম্বর) মাদরাসার দ্বিতীয় শ্রেণির ৩ শিক্ষার্থী গাইবান্ধা ইউনিয়নের পোড়ারচর সরদারপাড়া গ্রামের মাফেজ শেখের মেয়ে মীম আক্তার (৯), গোয়ালেরচর ইউনিয়নের সভুকুড়া গ্রামের সুরুজ্জামানের মেয়ে সূর্যবানু (১০) এই গ্রামের মনোয়ার হোসেনের মেয়ে মনিরা (১১) নিখোঁজ হয়।

আরও জানা গেছে, মাদরাসা আবাসিক শিক্ষার্থীরা সেখানেই রাত্রি যাপন করে, ঘটনার দিন ভোর রাতে সব শিক্ষার্থীরা ফজরের নামাজ পড়ার জন্য প্রস্তুতি নেয়। নামায শেষে তাদের আর খোঁজে পাওয়া যাচ্ছে না। নিখোঁজ হবার পর থেকে ৩ ছাত্রীর পরিবার দিশেহারা হয়ে খোঁজাখুঁজি করেও না পেয়ে পুলিশের আশ্রয় নেয়।

এ ছাড়াও সহপাঠীরা জানিয়েছে রাতে খাবার খেয়ে সবাই এক সাথে ঘুমাতে যাই সকালে তাদের দেখা যায় না। এ ঘটনায় কোমলমতি শিক্ষার্থীরা আতঙ্কিত হয়ে পরেছে।

ইসলামপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মাজেদুর ইসলাম সত্য স্বীকার করে বলেন, ছাত্রী নিখোঁজের খবর পেয়ে তাৎক্ষণিক ভাবে ঘটনাস্থল পরিদর্শন করেছি। নিখোঁজ ছাত্রীদের উদ্ধারে চেষ্টা চালাচ্ছি। তাদের সন্ধানে পুলিশ কাজ করছে। পাশাপাশি ৩ ছাত্রীর আত্নীয় স্বজনদের বাড়িতে খোজ নেয়ার জন্য অভিভাবকদের বলা হয়েছে।

নিখোঁজ হওয়া তিন ছাত্রীর মা হাসিনা বেগম, বাবা মনোয়ার হোসেন ও সুরুজ্জামানকে মাদ্রাসার পরিচালক মুহতামিম মাওলানা মো, আসাদুজ্জামান জানান- আপনাদের সন্তানদের রবিবার ফজর নামাযের পর থেকে কোথায় খুঁজে পাওয়া যাচ্ছে না।এ ব্যাপারে পরিবারের পক্ষ থেকে খোঁজাখুঁজি করা হচ্ছে। এখন পর্যন্ত নিখোঁজ করে সন্ধান মেলেনি বলে জানিয়েছেন। ঘটনার পর থেকে থানা যোগাযোগ করা হচ্ছে।


মতামত জানান :

 
 
আরও পড়ুন
 
কপিরাইট © ময়মনসিংহ প্রতিদিন ডটকম - সর্বসত্ত্ব সংরক্ষিত | উন্নয়নে হোস্টপিও.কম