সংবাদ শিরোনাম

 

শুধু বিদেশ থেকে ভ্যাকসিন ক্রয় নয় দেশেই ভ্যাকসিন উৎপাদনের নির্দেশনা দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সেই নির্দেশনা অনুযায়ী কাজ হচ্ছে বলে জানিয়ে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী জাহিদ মালেক বলেন, শুধু আমরা আনছি না।

মাননীয় প্রধানমন্ত্রী নির্দেশ দিয়েছেন। বাংলাদেশে যত তারাতারি সম্ভব ভ্যাকসিন তৈরির করার ব্যবস্থা করার জন্য। সেই লক্ষ্যে কাজ করে যাচ্ছি। অতি দ্রুত আশাকরি এই বাংলাদেশে ভ্যাকসিন নিজেরা তৈরি করতে পারব।

বুধবার (১৫ সেপ্টেম্বর) দুপুরে স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে সংসদ অধিবেশনে একটি বিলের ওপর জনমত যাচাই ও বাছাই কমিটিতে প্রেরণের প্রস্তাবের আলোচনার জবাব দিতে গিয়ে স্বাস্থ্যমন্ত্রী এসব কথা বলেন।

ভ্যাকসিনের বিষয়ে স্বাস্থ্যমন্ত্রী বলেন, শুধু আমরা আনছি না। মাননীয় প্রধানমন্ত্রী নির্দেশ দিয়েছেন বাংলাদেশে যত তারাতারি সম্ভব ভ্যাকসিন তৈরির করার ব্যবস্থা করার জন্য। সেই লক্ষ্যে কাজ করে যাচ্ছি। অতি দ্রুত আশাকরি এই বাংলাদেশে ভ্যাকসিন নিজেরা তৈরি করতে পারব।

তিনি বলেন, আলোচনা আরও হবে। আজ সংসদ ভালো জমেছে। আলোচনা চালিয়ে যাচ্ছেন, চালিয়ে যান। আমিও চালাব আপনাদের সাথে। তাহলে আর কোনো অসুবিধা হবে না।

সমালোচনার জবাব দিয়ে বলেন, দোষত্রুটি খুঁজে পাবেনই। কিন্তু সমু্দ্রের মধ্যে দুই বালতি ময়লা ফেললে সমুদ্র নষ্ট হয়ে যায় না। পানিও নষ্ট হয়ে যাবে না।


মতামত জানান :

 
 
আরও পড়ুন
 
কপিরাইট © ময়মনসিংহ প্রতিদিন ডটকম - সর্বসত্ত্ব সংরক্ষিত | উন্নয়নে হোস্টপিও.কম