সংবাদ শিরোনাম

 

ময়মনসিংহে জাতির পিতা বঙ্গবন্ধু ও বাংলাদেশে কৃষি শিক্ষার অগ্রযাত্রা শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। গনতান্ত্রিক শিক্ষক ফোরাম বাংলাদেশ কৃষি বিশ^বিদ্যালয় শাখার উদ্যোগে কৃষি বিশ^বিদ্যালয়ের (বাকৃবি) শিল্পাচার্য জয়নুল আবেদীন অডিটরিয়ামে বৃহস্পতিবার বিকালে এই সভা হয়। গনতান্ত্রিক শিক্ষক ফোরাম সভাপতি ও বাকৃবি শিক্ষক সমিতির কোষাধ্যক্ষ প্রফেসর ডঃ মোহাম্মদ সাইদুর রহমানের সভাপতিত্বে সভায় প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন বাংলাদেশ আওয়ামীলীগের যুগ্ন সাধারন সম্পাদক ও বঙ্গবন্ধু কৃষি পরিষদের মহাসচিব জননেতা আ.ফ.ম বাহাউদ্দিন নাসিম।

অনুষ্ঠানে সংগঠনের প্রধান পৃষ্টপোষক হিসাবে বক্তব্য রাখেন বাংলাদেশ কৃষি বিশ^বিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর প্রফেসর ডঃ লুৎফুল হাসান। বিশেষ অতিথি হিসাবে আওয়ামীলীগের উপদেষ্ঠা মন্ডলীর সদস্য সাবেক ধর্মমন্ত্রী বীরমুক্তিযোদ্ধা আলহাজ¦ অধ্যক্ষ মতিউর রহমান, জেলা আওয়ামীলীগের সভাপতি এডভোকেট মোঃ জহিরুল হক খোকা, সিটি কর্পোরেশনের মেয়র ইকরামুল হক টিটু, মহানগর আওয়ামীলীগের সভাপতি এহতেশামুল আলম, জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক এডভোকেট মোয়াজ্জেম হোসেন বাবুল, মহানগর আওয়ামীলীগের সাধারন সম্পাদক মোহিত উর রহমান শান্ত প্রমুখ।

স্বাগত বক্তব্য রাখেন গনতান্ত্রিক শিক্ষক ফোরাম বাকৃবি শাখার সাধারন সম্পাদক প্রফেসর ডঃ মোঃ আলমগীর হোসেন। মুখ্য আলোচক হিসাবে বক্তব্য রাখেন গনতান্ত্রিক ফোরাম বাকৃবি শাখার উপদেষ্ঠা পরিষদের সদস্য প্রফেসর ডঃ মোঃ মঞ্জুরুল আলম। এর আগে আ ফ ম বাহাউদ্দিন নাসিম বাকৃবি চত্বরে পৌছলে কৃষিবিদ সহ বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে তাকে ফুলেল শুভেচ্ছা জানানো হয়। ময়মনসিংহে বাংলাদেশ কৃষি বিশ্বদ্যিালয়ে পৌছে কৃষিবিদ আ ফ ম বাহাউদ্দিন নাসিম জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কর্তৃক কৃষিবিদদের প্রথম শ্রেণীর পদমর্যাদা ঘোষণার ঐতিহাসিকস্থানে ফুল দিয়ে জাতির পিতার প্রতি শ্রদ্ধা নিবেদন করেন।


ময়মনসিংহে জাতির পিতা বঙ্গবন্ধু ও বাংলাদেশে কৃষি শিক্ষার অগ্রযাত্রা শীর্ষক আলোচনা সভাকে কেন্দ্র করে জেলা ও মহানগর স্বেচ্ছাসেবকলীগ সেবক শোডাউন করে। স্বেচ্ছাসেবকলীগের প্রিয় নেতা বাংলাদেশ আওয়ামীলীগ কেন্দগ্রীয় কমিটি যুগ্ন সাধারণ সম্পাদক কৃষিবিদ আ ফ ম বাহাউদ্দিন নাসিমের ময়মনসিংহে আগম উপলক্ষে স্বেচ্ছাসেবকলীগের নেতাকর্মীরা মিছিল নিয়ে হাজির হন। শিল্পাচার্য জয়নুল আবেদীন অডিটরিয়াম কানায় কানায় ভড়ে গেলে নেতাকর্মীরা অডিটরিয়ামের বাইরে অবস্থান নেয়। এক পর্যায়ে আশপাশ এলাকা উপচে পড়ে।

এ সভাকে কেন্দ্র করে কয়েকদিন আগে থেকেই জেলা আওয়ামীলীগ, জেলা ও মহানগর স্বেচ্ছাসেবকলীগ ব্যাপক প্রস্তুতি নেয়। ফলে সবাকে কেন্দ্র করে লোকে লোকারন্য হয়ে পড়ে। সভাকে কেন্দ্র করে আইন শৃংখলা স্বাভাবিক রাখতে আগে থেকেই প্রস্তুতি নেয় কোতোয়ালী মডেল থানা পুলিশ। কোতোয়ালী মডেল তানার ওসি শাহ কামাল আকন্দ বলেন, সভাকে কেন্দ্র করে আইন শৃংখলা নিয়ন্ত্রণ ও শান্তিপুর্ণ পরিবেশ বজায় রাখতে পুলিশ নিরবিচ্ছিন্ন দায়িত্ব পালন করে।


মতামত জানান :

 
 
আরও পড়ুন
 
কপিরাইট © ময়মনসিংহ প্রতিদিন ডটকম - সর্বসত্ত্ব সংরক্ষিত | উন্নয়নে হোস্টপিও.কম