সংবাদ শিরোনাম

 

ময়মনসিংহ মেডিকেল কলেজ (মমেক) হাসপাতালের করোনা ইউনিটে গত ২৪ ঘণ্টায় একজন করোনার উপসর্গ নিয়ে মারা গেছেন। এদিন করোনা শনাক্ত হয়ে কেউ মারা যায়নি। চলতি সেপ্টেম্বরে হাসপাতালে এটিই সর্বনিম্ন মৃত্যু।

শনিবার (১৮ সেপ্টেম্বর) সকালে বিষয়টি নিশ্চিত করেছেন হাসপাতালের করোনা ইউনিটের মুখপাত্র ডা. মহিউদ্দিন খান মুন। তিনি জানান, শুক্রবার সকাল ৮টা থেকে শনিবার সকাল ৮টা পর্যন্ত ইউনিটটিতে করোনার উপসর্গ নিয়ে মারা যাওয়া ব্যক্তির নাম মোসলেম উদ্দিন (৭০)। তিনি নেত্রকোনার দুর্গাপুর উপজেলার বাসিন্দা।

চলতি সেপ্টেম্বর মাসে এ নিয়ে ময়মনসিংহ মেডিকেলে করোনা ও উপসর্গ নিয়ে ৭৮ জনের মৃত্যু হলো। এর আগে জুলাই মাসে করোনা ও উপসর্গ নিয়ে ৪৮২ এবং আগস্ট মাসে ৪১৯ জনের মৃত্যু হয়েছিল এই হাসপাতালে।

ডা. মুন আরও জানান, করোনা ইউনিটে গত ২৪ ঘণ্টায় নতুন ১৪ জন ভর্তিসহ বর্তমানে মোট ৯৮ জন রোগী ভর্তি আছেন। এদের মধ্যে আইসিইউতে চিকিৎসাধীন আছেন আটজন। এ ছাড়া সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ছয়জন।

এদিকে জেলা সিভিল সার্জন ডা. নজরুল ইসলাম জানান, জেলায় এক দিনে ৩৪০টি নমুনা পরীক্ষায় ৩৩ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ৯ দশমিক ৭১ শতাংশ। এ পর্যন্ত জেলায় মোট আক্রান্ত হয়েছেন ২১ হাজার ৭৩১ জন এবং সুস্থ হয়েছেন ২০ হাজার ৩১৬ জন।


মতামত জানান :

 
 
আরও পড়ুন
 
কপিরাইট © ময়মনসিংহ প্রতিদিন ডটকম - সর্বসত্ত্ব সংরক্ষিত | উন্নয়নে হোস্টপিও.কম