সংবাদ শিরোনাম

 

সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানকে কেন্দ্র করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা মুক্তিযুদ্ধ, ’৭৫ এর পটপরিবর্তন ও তার সমাধি সম্পর্কে লাগাতার মিথ্যাচার করে চলেছেন ‑ বলে অভিযোগ করেছে বিএনপি। দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর অভিযোগ করে বলেন, ‘বিএনপির স্থায়ী কমিটি মনে করে জনগণকে বিভ্রান্ত করার লক্ষ্যে মিথ্যা তথ্য সংসদে উপস্থাপন করছেন প্রধানমন্ত্রী। জনগণের গণতান্ত্রিক অধিকার এবং গণতন্ত্র পুনরুদ্ধারের আন্দোলনকে দৃষ্টির আড়ালে রাখার ষড়যন্ত্র করছেন।

রবিবার (১৯ সেপ্টেম্বর) বিকালে রাজধানীর গুলশানের চেয়ারপারসনের কার্যালয়ে এসব বলেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি শনিবার (১৮ সেপ্টেম্বর) অনুষ্ঠিত স্থায়ী কমিটির সভার সিদ্ধান্ত তুলে ধরতে এ সংবাদ সম্মেলন করেন।

‘ব্যক্তিগত তথ্য সুরক্ষা আইনের খসড়া তুলে নেওয়া হয়েছে’

বিএনপি মহাসচিব ফখরুল জানান, প্রস্তাবিত ব্যক্তিগত তথ্য সুরক্ষা আইনের খসড়া সরকারি ওয়েবসাইটে প্রকাশে গভীর উদ্বেগ প্রকাশ করা হয়। সভা মনে করে ‑ এই ধরনের আইন ব্যক্তিগত তথ্য সুরক্ষার কথা বলে নাগরিকের স্বাধীন মতপ্রকাশের অধিকার হরণ করবার আরেকটি চক্রান্ত। এই আইন গণতন্ত্রের জন্য একটি বড় ধরণের হুমকি হয়ে দাঁড়াবে। সভায় জনগণের ব্যক্তিগত অধিকার এবং মত প্রকাশের স্বাধীনতা অক্ষুন্ন রাখার জন্য আহ্বান জানানো হয়।

এসময় ফখরুল জানান, শনিবার সরকারি ওয়েবসাইট থেকে খসড়াটি আবার তুলে নেওয়া হয়েছে।

‘জ্যাকসন হাইটে বিএনপির ওপর আক্রমণ’

প্রধানমন্ত্রীর সফরকালে আমেরিকার নিউইয়র্কে বিএনপির নেতাকর্মীদের ওপর হামলার নিন্দা জানান বিএনপির মহাসচিব। তিনি বলেন, ‘সেখানে শান্তিপূর্ণ মিটিংয়ে হামলা চালানো হয়েছে। আমরা এর প্রতিবাদ জানাই, নিন্দা জানাই।’

‘খালেদা জিয়াকে ভয় পায় সরকার’

‘খালেদা জিয়াকে এত বেশি ভয় পান, এজন্য তাকে বিদেশে নেওয়া বা তার মুক্তি দিতে সাহস পান না। চিকিৎসকেরা বললেও এ কারণে সরকার একমত হচ্ছে না।’

তার মুক্তির জন্য বিএনপি কোনও চাপ তৈরি করবে কিনা ‑ এমন প্রশ্নে বিএনপির মহাসচিব বলেন, ‘দল যখন সিদ্ধান্ত নেবে, তখন চাপ প্রয়োগ করবো।’

সংবাদ সম্মেলনে ফখরুল জানান, কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির নেতাদের ধারাবাহিকতায় আগামী ২১, ২১ ও ২৩ সেপ্টেম্বর মতবিনিময় সভা করার সিদ্ধান্ত নিয়েছে বিএনপি।

প্রসঙ্গত, গত ১৪, ১৫, ১৬ সেপ্টেম্বর কেন্দ্রীয় নির্বাহী কমিটির ভাইস চেয়ারম্যান, উপদেষ্টা, মহাসচিব, যুগ্ম মহাসচিব, সাংগঠনিক ও সম্পাদকমণ্ডলী এবং অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাদের সঙ্গে বৈঠক করে বিএনপি। দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান এ মতবিনিময় সভা ডাকেন।

সংবাদ সম্মেলনে রিয়াজ উদ্দিন নসু, শায়রুল কবির খান ও শামসুদ্দিন দিদার উপস্থিত ছিলেন।


মতামত জানান :

 
 
আরও পড়ুন
 
কপিরাইট © ময়মনসিংহ প্রতিদিন ডটকম - সর্বসত্ত্ব সংরক্ষিত | উন্নয়নে হোস্টপিও.কম