সংবাদ শিরোনাম

 

‘‘মানুষ মানুষের জন্য-জীবন জীবনের জন্য, একটু সহানুভুতি কি মানুষ পেতে পারে না’’ এই প্রতিপাদ্যে নিজের জন্মদিন পালন না করে সেই টাকা দিয়ে বরাবরের মতো এবার, চন্ডিগড় ইউনিয়নের ‘‘মানবকল্যানকামী অনাথালয়’’ এর এতিম শিশুদের মাঝে খাবার ও স্বাস্থ্য সামগ্রী বিতরণ করেছে নেত্রকোনার দুর্গাপুর পৌরশহরের এক স্কুল ছাত্রী তাসফিয়া হোসেন তোহা। মঙ্গলবার সন্ধ্যায় তোহা‘র ১২ তম জন্মদিন উপলক্ষে এ সকল সামগ্রী বতরণ করা হয়।

প্রতিবছরই কেক কেটে বন্ধু-বান্ধবীদের নিয়ে জাঁকজমক ভাবে জন্মদিন পালন করতো সে। গতবছর থেকে সেই অনুষ্ঠান বাদ দিয়ে দরিদ্রদের মাঝে খাবার বিতরণ করে থাকে তোহা। সে টাঙ্গাইল জেলার মির্জাপুরের ভারতেশ্বরী হোমস এর ৭ম শ্রেনীর শিক্ষার্থী। স্কুল ছাত্রী তোহা বলেন, সকলকে নিয়ে জন্মদিনের কেক কেটে যে আনন্দ পাই, তার চেয়ে বেশি আনন্দ পাই এতিম শিশুদের মাঝে উপহার বিলিয়ে দিয়ে। তাই গত বছর থেকে এতিম শিশুদের মাঝে উপহার ও খাবার বিতরণ করে থাকি। জন্মদিনের দিন ভালোমন্দ খেয়ে সকলকে নিয়ে হয়তো আনন্দে কাটাতাম কিন্ত যে শিশুদের বাবা-মা নেই, তাদের জন্মদিন পালন করবে কে ? তাই আমার জমানো টাকা ও বাবা-মার দেয়া টাকা দিয়ে ওই শিশুদের জন্য খাদ্য সামগ্রী সহ নানা উপহার কিনে বিতরণ করি।

স্কুল শিক্ষার্থী তোহা, এ পত্রিকার দুর্গাপুর উপজেলা প্রতিনিধি ও দুর্গাপুর মহিলা ডিগ্রি কলেজ এর প্রভাষক তোবারক হোসেন খোকন ও গোপালপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষিকা হাসিনা আক্তার এর মেয়ে।


মতামত জানান :

 
 
আরও পড়ুন
 
কপিরাইট © ময়মনসিংহ প্রতিদিন ডটকম - সর্বসত্ত্ব সংরক্ষিত | উন্নয়নে হোস্টপিও.কম