সংবাদ শিরোনাম

 

সৌদি আরবের জাজান শহরের কিং আব্দুল্লাহ বিমানবন্দরে ড্রোন হামলায় ৩ বাংলাদেশিসহ ১০ জন আহত হয়েছেন। সৌদি প্রেস এজেন্সি (এসপিএ) জানিয়েছে, স্থানীয় সময় শুক্রবার (৮ অক্টোবর) সন্ধ্যায় হামলার ঘটনা ঘটে।

সৌদি নেতৃাধীন জোটের এক মুখপাত্র জানান, ড্রোন হামলায় বিমানবন্দরে জানালার কাচসহ বেশ কিছু জায়গা ক্ষতিগ্রস্ত হয়েছে। এতে কয়েকজন আহত হন।

শনিবার ভোরের দিকে আরেকটি বিস্ফোরক বোঝাই লাদেন ড্রোন আটক করেছে নিরাপত্তা বাহিনী।

বার্তা সংস্থা রয়র্টাসের খবরে বলা হয়েছে, ড্রোন হামলায় ৬ সৌদি, ৩ বাংলাদেশি ও এক সুদানের নাগরিক আহত হন। হামলার দায় স্বীকার করেনি কোনো গোষ্ঠী।

জাজান ইয়েমেনের সীমান্তবর্তী শহর। ইয়েমেনের সশস্ত্র হুথি গোষ্ঠী প্রায় সময় সৌদির সীমান্তবর্তী শহরে রকেট ও ড্রোন হামলা চালিয়ে আসছে। গত বুধবারও সৌদির আবহা বিমানবন্দরে ড্রোন হামলা হয়। এসব ঘটনার জন্য সৌদি সরকার হুতিদেরই দায়ী করে আসছে। অনেক সময় গোষ্ঠীর পক্ষ থেকেও হামলার দায় স্বীকার করে বিবৃতি দেয়।

২০১৫ সালের মার্চে হুথি বিদ্রোহীদের বিরুদ্ধে ‘অপারেশন ডিসাইসিভ স্টর্ম’ নামে সামরিক অভিযান পরিচালনা শুরু করে সৌদি আরব ও তার মিত্র দেশগুলো। তার পর থেকে চলা যুদ্ধে প্রায় ১০ হাজারের বেশি মানুষ নিহত হয়েছেন। কয়েক লাখ মানুষ ঘরছাড়া হয়েছে। দুর্ভিক্ষের মুখে পুরো ইয়েমেন।


মতামত জানান :

 
 
আরও পড়ুন
 
কপিরাইট © ময়মনসিংহ প্রতিদিন ডটকম - সর্বসত্ত্ব সংরক্ষিত | উন্নয়নে হোস্টপিও.কম