সংবাদ শিরোনাম

 

দক্ষিণাঞ্চলীয় তাইওয়ানের একটি ১৩তলা টাওয়ারে অগ্নিকাণ্ডে অন্তত ৪৬ জনের মৃত্যু হয়েছে। এই ঘটনায় মারাত্মক আহত হয়েছেন আরও অনেকে। স্থানীয় ফায়ার সার্ভিস জানিয়েছে, বৃহস্পতিবার সকালে কাওসিউং শহরের টাওয়ারে আগুন ধরে যায়। এটি আবাসিক ও বাণিজ্যিক ভবন হিসেবে ব্যবহৃত হতো।

প্রায় চার ঘণ্টা চেষ্টার পর দমকল কর্মীরা আগুন নিয়ন্ত্রণে আনে। ফায়ার সার্ভিস জানিয়েছে, ৭৯ জনকে হাসপাতালে নেওয়া হয়েছে। এর মধ্যে ১৪ জনের অবস্থা মারাত্মক।

অগ্নিকাণ্ডের কারণ এখনও অস্পষ্ট আর ঘটনাস্থলে রয়েছেন তদন্তকারীরা। এর আগে কর্মকর্তারা সতর্ক করে দিয়ে বলেন টাওয়ারটির আবাসিক অংশে মানুষ আটকে থাকতে পারে।

আশেপাশের বাসিন্দারা জানিয়েছেন, অগ্নিকাণ্ডের আগে বিস্ফোরণের মতো বড় শব্দ শুনেছেন তারা। এক বাসিন্দা বলেন, ‘বিদ্যুতের লাইন বাইরে থাকতে পারে… এই গত কয়েক দিন ধরে লাইন থেকে বুম শব্দ শোনা গেছে।’

টাওয়ারটির নিচে অব্যবহৃত পণ্যের স্তুপের কারণে উদ্ধার তৎপরতা কঠিন হয়ে পড়ে। পরে দমকল কর্মীরা স্থানীয়দের ডেকে সেসব সরিয়ে সিড়ি ফাঁকা করে নিয়ে আগুন নেভাতে সক্ষম হয়।

ভবনটির নিচের অংশে এক সময়ে রেস্টুরেন্ট, কারাওকে বার ও সিনেমা হল হিসেবে ব্যবহৃত হয়েছে। তবে দীর্ঘদিন থেকে সেগুলো অব্যবহৃত হয়ে পড়ে আছে।


মতামত জানান :

 
 
আরও পড়ুন
 
কপিরাইট © ময়মনসিংহ প্রতিদিন ডটকম - সর্বসত্ত্ব সংরক্ষিত | উন্নয়নে হোস্টপিও.কম