সংবাদ শিরোনাম

 

শেষ হয়েছে ১৬তম শিক্ষক নিবন্ধনের চূড়ান্ত ফল তৈরির কাজ। রবিবার (১৭ অক্টোবর) এই নিবন্ধনের ফল প্রকাশ করা হতে পারে বলে জানিয়েছে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ)।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, ১৬তম নিবন্ধনের সামগ্রিক ফল প্রস্তুত করা হয়েছে। এনটিআরসিএর চেয়ারম্যান এনামুল কাদের খান ফল প্রকাশের বিষয়টি মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সচিব মাহবুব হোসেনকে মৌখিকভাবে জানাবেন। এরপর আনুষ্ঠানিকভাবে ফল প্রকাশ করা হবে।

জানা গেছে, রবিবার (১৭ অক্টোবর) এনটিআরসিএ’র পক্ষ থেকে মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সচিবকে ফল প্রকাশের বিষয়টি জানানো হবে। আইনগত কোনো বাধ্যবাধকতা না থাকলেও মন্ত্রণালয়ের অধীনস্থ দফতর হওয়ায় সবক্ষেত্রেই মৌখিকভাবে মন্ত্রণালয়কে অবহিত করে এনটিআরসিএ।

এ বিষয়ে এনটিআরসিএ’র এক ঊর্ধ্বতন কর্মকর্তা গণমাধ্যমকে জানান, ১৬তম শিক্ষক নিবন্ধনের ফল তৈরির কাজ শেষ হয়েছে। চেয়ারম্যান স্যারের সম্মতি পেলে যে কোন মুহূর্তে ফল প্রকাশ করা হবে।

এনটিআরসিএ’র একটি ঘনিষ্ঠ সূত্র জানিয়েছে, মৌখিক পরীক্ষায় ২২ হাজারের বেশি প্রার্থী অংশগ্রহণ করেছেন। তাদের মধ্যে খুব অল্প সংখ্যক প্রার্থী ফেল করেছেন। ফেলকারীদের অধিকাংশই মাদরাসার প্রার্থী। সনদপত্র সংক্রান্ত সমস্যার কারণেই তারা ফেল করেছেন।

উল্লেখ্য, ২০২০ সালের ১১ নভেম্বর ১৬তম শিক্ষক নিবন্ধনের লিখিত পরীক্ষার ফল প্রকাশ করা হয়। লিখিত পরীক্ষায় মোট ১ লাখ ৫৪ হাজার ৬৬৫ জন অংশ নেন। এর মধ্যে ২২ হাজার ৩৯৮ প্রার্থী উত্তীর্ণ হন। এতে স্কুল-২ পর্যায়ে ১ হাজার ২০৩ জন, স্কুল পর্যায়ে ১৭ হাজার ১৪০ জন এবং কলেজ পর্যায়ে ৪ হাজার ৫৫ জনসহ মোট ২২ হাজার ৩৯৮ জন উত্তীর্ণ হয়।


মতামত জানান :

 
 
 
কপিরাইট © ময়মনসিংহ প্রতিদিন ডটকম - সর্বসত্ত্ব সংরক্ষিত | উন্নয়নে হোস্টপিও.কম