সংবাদ শিরোনাম

 

সাবেক সচিব, সাবেক এমপি, সাবেক প্রতিমন্ত্রী, ময়মনসিংহ দক্ষিণ জেলা বিএনপির সাবেক সভাপতি, বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সাবেক শিল্প বিষয়ক সম্পাদক, বিএনপির চেয়ারপার্সনের উপদেষ্টা প্রয়াত এ.কে.এম. মোশাররফ হোসেন এফসি’র পপ্রম মৃত্যুবার্ষিকী উপলক্ষ্যে দিনব্যাপী নানা কর্মসূচীর মধ্যদিয়ে পালিত হয়েছে।

রবিবার (১৭ অক্টোবর) সকালে ময়মনসিংহ বিভাগীয় সাংগঠনিক সম্পাদক সৈয়দ ইমরান সালেহ্ প্রিন্স, ময়মনসিংহ দক্ষিণ জেলা বিএনপির সিনিয়র যুগ্ম আহবায়ক মোঃ জাকির হোসেন বাবলু ও মুক্তাগাছা উপজেলা বিএনপির আহবায়ক মোঃ হাবিবুর রহমান খান রতনের নেতৃত্বে তাঁর কবরে ফুল দিয়ে শ্রদ্ধা জানান।

এ সময় উপস্থিত ছিলেন প্রতমন্ত্রীর পুত্র ও শিল্পপতি মোঃ জোবায়ের হোসেন রানা ও ময়মনসিংহ জেলা আহ্বায়ক কমিটি ও মুক্তাগাছা বিএনপির নেতৃবৃন্দ।

বিকালে পৌর শহরের পয়ারকান্দিস্থ কাশেম আলী পিটিআই কলেজ চত্বরে উপজেলা বিএনপির আহবায়ক হাবিবুর রহমান খান রতনের সভাপতিত্বে আয়োজিত স্মরণসভায় উপস্থিত থেকে প্রয়াত নেতা এ.কে.এম. মোশাররফ হোসেনের জীবন ও কর্ম নিয়ে আলোচনা করেন, মরহুম একেএম মোশাররফ হোসেন এঁর পুত্র মোঃ জোবায়ের হোসেন রানা, পৌর বিএনপির আহবায়ক মোঃ সুলতান আহমেদ, যুগ্ম আহবায়ক ও সাবেক পৌর মেয়র মোঃ শহীদুল ইসলাম শহীদ, উপজেলা বিএনপির যুগ্ম আহবায়ক ও ঘোগা ইউনিয়ন চেয়ারম্যান কামরুজ্জামান লেবু, উপজেলা বিএনপির সদস্য এটিএম ইলিয়াস, আমিনুল ইসলাম আজাদ, মানকোন ইউপি চেয়ারম্যান এড. আমিনুল ইসলাম আমিন, দুল্লা ইউনিয়ন সাবেক চেয়ারম্যান হায়দার রেজা আনাম, যুগ্ম আহবায়ক জাহাঙ্গীর হাসান, উপজেলা বিএনপির সদস্য ফারুক আহমেদ খোকা, পৌর বিএনপির সদস্য শওকত রানা রিপন, সৈয়দ সাহেদ সারোয়ার উজ্জ্বল, হারুন আল আজাদ, শহিদুল ইসলাম তারা প্রমূখ।


মরহুম একেএম মোশাররফ হোসেন মুক্তাগাছা উপজেলার বাঁশাটি ইউনিয়নের কান্দিগাও এলাকার বাসিন্দা, বৃহত্তর ময়মনসিংহের সমাজসেবক ও শিক্ষানুরাগী মরহুম হাজী কাশেম আলীর পুত্র। তিনি ১৯৩৯ সালের ২১ অক্টোবর ময়মনসিংহ জেলার সদর উপজেলার অস্টধারে জন্মগ্রহন করেন। তিনি প্রথমে মুক্তাগাছা-৫ আসনে দুইবারের সংসদ সদস্য ছিলেন এবং ২০০১ সালে জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রীর দায়িত্ব পালন করেছিলেন।

গত বছরের ১৭ অক্টোবর বর্ষিয়ান এই নেতা বার্ধক্যজনিত কারণে ৮১ বছর বয়সে মারা যান।


মতামত জানান :

 
 
 
কপিরাইট © ময়মনসিংহ প্রতিদিন ডটকম - সর্বসত্ত্ব সংরক্ষিত | উন্নয়নে হোস্টপিও.কম