সংবাদ শিরোনাম

 

বিএনপির পৃষ্ঠপোষকতায় সাম্প্রদায়িক গোষ্ঠী সারা দেশে তাণ্ডব করেছে বলে অভিযোগ করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

শেখ রাসেলের ৫৮তম জন্মদিন উপলক্ষে আজ সোমবার সকালে রাজধানীর বনানী কবরস্থানে তার কবরে পুস্পস্তবক অর্পণ শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এ কথা বলেন সেতুমন্ত্রী।

এর আগে ওবায়দুল কাদেরের নেতৃত্বে আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতারা শেখ রাসেলের কবলে পুষ্পস্তবক অর্পণ করেন। পঁচাত্তরের ১৫ আগস্টে নিহত শহীদদের কবরেও এ সময় শ্রদ্ধা জানানো হয়।

সাংবাদিকদের সঙ্গে আলাপকালে ওবায়দুল কাদের বলেন, যে সাম্প্রদায়িক গোষ্ঠীর হাতে শিশু রাসেল নিহত হয়েছিল, তাদের ধারাবাহিকভাবে পৃষ্ঠপোষকতা করে আসছে বিএনপি।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, পরিকল্পিতভাবে এ সাম্প্রদায়িক গোষ্ঠী বিএনপির পৃষ্ঠপোষকতায় সারা বাংলাদেশে তাণ্ডব করেছে। গতকাল রাতে রংপুরে পীরগঞ্জের একটা জেলেপাড়ায় আগুন দিয়েছে। মন্দিরে হামলা করেছে। সেখানে গবাদিপশুর পর্যন্ত প্রাণহানি হয়েছে। এরকম নৃশংসতম হত্যাযজ্ঞ তারা আজ চালিয়ে যাচ্ছে।

বর্তমান সরকারের গত ১২ বছরের শাসনামলে পূজা উদ্যাপনে কোনো সমস্যা হয়নি দাবি করে ওবায়দুল কাদের বলেন, এবার পরিকল্পনা করে এ হামলা চালানো হয়েছে। দলের আদর্শবিরোধী কোনো বক্তব্য দিলে যেকোনো পর্যায়ের নেতাই হোক না কেন, তাকে শাস্তির মুখোমুখি হতে হবে বলেও জানান তিনি।

সেতুমন্ত্রী বলেন, বিচ্ছিন্নভাবে কেউ যদি (কিছু) বলে থাকেন, সেটা আমাদের যে বৈঠক আছে, সেখানে আলোচনা করে সিদ্ধান্ত নেওয়া হবে। এবং দলের অভ্যন্তরে থেকে কেউ যদি দলের আদর্শবিরোধী কোনো বক্তব্য দেন, বা আচরণ করেন, তাহলে অবশ্যই তার জন্য জবাবদিহি করতে হবে।

যারা সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট করার চেষ্টা করছে, তাদের সবাইকে আইনের আওতায় আনার কথাও বলেন ওবায়দুল কাদের।

শ্রদ্ধা নিবেদনের সময় আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতাদের মধ্যে উপস্থিত ছিলেন-দলের সভাপতিমণ্ডলীর সদস্য মতিয়া চৌধুরী, ড. আব্দুর রাজ্জাক, শাজাহান খান, জাহাঙ্গীর কবির নানক, যুগ্ম সাধারণ সম্পাদক ডা. দীপু মনি, সংস্কৃতি বিষয়ক সম্পাদক অসীম কুমার উকিল, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক ইঞ্জিনিয়ার আব্দুস সবুর, সাংগঠনিক সম্পাদক আফজাল হোসেন, দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া প্রমুখ। শ্রদ্ধা নিবেদন শেষে দোয়া ও মোনাজাত অনুষ্ঠিত হয়।


মতামত জানান :

 
 
 
কপিরাইট © ময়মনসিংহ প্রতিদিন ডটকম - সর্বসত্ত্ব সংরক্ষিত | উন্নয়নে হোস্টপিও.কম