সংবাদ শিরোনাম

 

দেশের বিভিন্নস্থানে হিন্দু সম্প্রদায়ের উপর সাম্প্রদায়িক হামলার প্রতিবাদে এবং মন্দির, হিন্দুদের ঘরবাড়ি ভাঙচুর, লুটপাট, অগ্নিসংযোগ ও নারী নির্যাতনসহ হত্যা বন্ধ এবং দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে ময়মনসিংহে অবস্থিত বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের শিক্ষকরা শান্তি শোভাযাত্রা,সম্প্রীতি সমাবেশ ও ঘন্টা ব্যাপী মানববন্ধন কর্মসুচী পালিত হয়েছে।

বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের গনতান্ত্রিক শিক্ষক ফোরামের উদ্যোগে আজ রবিবার সকালে বিশ্ববিদ্যালয়ের ক্দ্রেীয় লাইব্রেরীর সামন থেকে শান্তি শোভাযাত্রা বের হয়ে বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাস প্রদক্ষিন করে লাইব্রেরীর সামনে সম্প্রীতি সমাবেশ ও ঘন্টা ব্যাপী মানবন্ধন কর্মসুচী পালন করেছে।

সম্প্রীতি সমাবেশে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের ছাত্র বিষয়ক উপদেষ্টা প্রফের ডঃ জাকির হোসেন, গনতান্ত্রিক শিক্ষক ফোরামের সভাপতি প্রফেসর ডঃ মাহফুজুল বারি ,সাধারন সম্পাদক প্রফেসর ডঃ মোঃ আব্দুষ সালাম ও বাউরেসের পরিচালক প্রফেসর ডঃ আবু হাদি নূর আলী খান বক্তব্য রাখেন।

বক্তারা বলে দেশে হিন্দু মুসলিম বৌদ্ধ খ্রীষ্ট্রানাদি ধর্মের সামপ্রদায়িক সম্প্রীতি ও সমন্বয়ের বন্ধন সুদৃঢ় আছে। অবিলম্বে ঘটনার সুষ্ঠ তদন্ত করে হামলাকারীদের আইনের আওতায় এনে কঠোর শাস্তি দেয়ার জন্য সরকারের কাছে দাবি জানিয়েছেন। মৌন মিছিল ও মানববন্ধন কর্মসূচীতে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের শিক্ষকসহ বিভিন্ন পেশাজীবি সংগঠনের নেতৃবৃন্দ অংশ গ্রহন করেন।


মতামত জানান :

 
 
 
কপিরাইট © ময়মনসিংহ প্রতিদিন ডটকম - সর্বসত্ত্ব সংরক্ষিত | উন্নয়নে হোস্টপিও.কম