সংবাদ শিরোনাম

 

সারাদেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরও পাঁচজনের মৃত্যু হয়েছে। তাদের মধ্যে পুরুষ দুইজন ও নারী তিনজন।

এ নিয়ে ভাইরাসটিতে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়ালো ২৭ হাজার ৮২৮ জনে। গত ২৪ ঘণ্টায় মৃত্যুর হার ১ দশমিক ৭৭ শতাংশ।

এছাড়া একই সময়ে নতুন করে করোনা রোগী শনাক্ত হয়েছেন আরও ২৮৯ জন। এতে করে দেশে করোনা রোগী শনাক্তের সংখ্যা বেড়ে হলো ১৫ লাখ ৬৫ হাজার ৯৮১ জনে। গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ১ দশমিক ৩৯ শতাংশ।

সোমবার (২৫ অক্টোবর) স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত করোনা পরিস্থিতি সংক্রান্ত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে জানা যায়, গত ২৪ ঘণ্টায় করোনায় মৃতদের মধ্যে পঞ্চাশোর্ধ দুইজন এবং ষাটোর্ধ তিনজন রয়েছেন। এদের মধ্যে ঢাকা বিভাগে ২, চট্টগ্রাম ২ এবং খুলনা বিভাগে একজনের মৃত্যু হয়।

এদিকে গত ২৪ ঘণ্টায় সরকারি-বেসরকারি ৮৩৩টি ল্যাবরেটরিতে ২০ হাজার ৮৩৩ জনের নমুনা সংগ্রহ করা হয়। এর মধ্যে পরীক্ষা করা হয় ২০ হাজার ৭৭৩ জনের নমুনা। এ নিয়ে এক কোটি দুই লাখ ৪২ হাজার ৯২৩ জনের নমুনা পরীক্ষা করা হলো।

দেশে গত বছরের ৮ মার্চ প্রথম করোনাভাইরাস আক্রান্ত রোগী শনাক্ত হয়। এরপর থেকে এখন পর্যন্ত মোট নমুনা পরীক্ষায় শনাক্ত রোগীর হার ১৫ দশমিক ৩১ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়ে উঠেছেন ৪১৩ জন। এ নিয়ে দেশে করোনা আক্রান্ত হওয়ার পর চিকিৎসা শেষে সুস্থ হয়ে ওঠা রোগীর সংখ্যা ১৫ লাখ ৩১ হাজার ৭৪০ জন হলো। গত ২৪ ঘণ্টায় সুস্থতার হার ৯৭ দশমিক ৬৯ শতাংশ।


মতামত জানান :

 
 
 
কপিরাইট © ময়মনসিংহ প্রতিদিন ডটকম - সর্বসত্ত্ব সংরক্ষিত | উন্নয়নে হোস্টপিও.কম