সংবাদ শিরোনাম

 

দেশীয় নাটকের এই সময়ের সবচেয়ে জনপ্রিয় ও ব্যস্ত অভিনেত্রী মেহজাবীন চৌধুরী। গত কয়েক বছর ধরেই তার দাপট চলছে নাট্যাঙ্গনে। অভিনয়ে নিজেকে যেমন পরিপক্ব করে তুলেছেন, তেমনি জনপ্রিয়তায় ছাড়িয়ে গেছেন সবাইকে। যার সুবাদে সারাবছরই অভিনয়ে ডুবে থাকতে হয় তাকে।

 

 

এমনই সময়ে হঠাৎ অভিনয় থেকে বিরতি নিলেন মেহজাবীন। জানালেন, এ বছর আর অভিনয় করবেন না। নতুন বছরে নতুনভাবে শুরু করবেন। কিন্তু কেন? ঠিক কী কারণেই এই বিরতি?

জবাবে গণমাধ্যমে মেহজাবীন জানান, একই ধাঁচের গল্পে অভিনয় করতে করতে তিনি প্রায় বিরক্ত। ব্যতিক্রম চরিত্র আসছে না বলেই নিজেকে সরিয়ে নিলেন অভিনেত্রী।

 

 

মেহজাবীন বলেন, ‘কাউকে অসম্মান করে বলছি না। বেশ কিছুদিন ধরে যে ধরনের চিত্রনাট্য হাতে আসছে, যে ধরনের কাজ আসছে, সেগুলো খুব একটা পছন্দ হচ্ছে না। এ সময়ে এসে এখন গুছিয়ে কাজ করতে চাচ্ছি। আমার কাজের প্রেসার আছে। কমাতে চাই। আগামী ভ্যালেন্টাইনের কাজের জন্য নিজেকে প্রস্তুত করছি।’

এখনকার বেশিরভাগ নাটকেই প্রেম-বিরহ আর সস্তা কমেডির পূঁজি থাকে। মাঝেমধ্যে গুটিকয়েক ভালো গল্পের নাটক দেখা যায়। এ বিষয়ে মেহজাবীন বলেন, “বছরে একটা ‘চিরকাল আজ’ বা ‘পুনর্জন্ম’-এর মতো চিত্রনাট্যে কাজ করার সুযোগ পাই। এ ধরনের কাজ পাওয়া একটা ভাগ্যের ব্যাপার হয়ে দাঁড়িয়েছে এখন। সত্যি বলতে কী, বছরে অন্তত পাঁচটি দুর্দান্ত কাজ করতে চাই। যে কাজগুলো দেখে মানুষ পথেঘাটে আলোচনা করবেন, প্রশংসা করবেন। কিন্তু চাইলেও তেমনটি হচ্ছে না।”

 

সবাইকে ভালো কাজের প্রতি আগ্রহী হওয়ার আহ্বান জানিয়ে মেহজাবীন আরও বলেন, ‘আমরা ভালো কাজ করতে চাই। এ জন্য শিল্পী, পরিচালক, নাট্যকার ও প্রযোজকদের মধ্যে সমন্বয় লাগবে। সবার জায়গা থেকে পরিকল্পনা করে কাজ করতে হবে। মোট কথা, গুছিয়ে কাজ করলে ভালো কাজের অভাব হবে না।’

 

 

উল্লেখ্য, সংযুক্ত আরব আমিরাতে বেড়ে ওঠা মেহজাবীন দেশের শোবিজে পা রাখেন ২০০৯ সালে। একটি সুন্দরী প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হয়ে শুরু করেন রঙিন দুনিয়ার পথচলা। এরপর অল্প-বিস্তর কাজ করে আসছিলেন। তবে ২০১৭ সালে ‘বড় ছেল’ নাটকের মাধ্যমে তিনি জনপ্রিয়তার শীর্ষে চলে আসেন।

 


মতামত জানান :

 
 
 
কপিরাইট © ময়মনসিংহ প্রতিদিন ডটকম - সর্বসত্ত্ব সংরক্ষিত | উন্নয়নে হোস্টপিও.কম