সংবাদ শিরোনাম

 

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ২০২০-২১ শিক্ষাবর্ষে ‘গ’ ইউনিটের প্রথমবর্ষে স্নাতকের ভর্তি পরীক্ষায় পাস করেছেন পাঁচ হাজার ৭৯ জন শিক্ষার্থী।

পাসের হার ২১ দশমিক ৭৫ শতাংশ। আর ফেলের হার ৭৮ দশমিক ২৫ শতাংশ।

মঙ্গলবার (২৩ নভেম্বর) দুপুর ১২টায় ঢাবি উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান প্রশাসনিক ভবনস্থ অধ্যাপক আব্দুল মতিন ভার্চুয়াল ক্লাসরুমে এ ফল প্রকাশ করেন।

গত ২২ অক্টোবর ঢাকাসহ দেশব্যাপী বিভাগীয় শহরগুলোতে ব্যবসায় শিক্ষা অনুষদভুক্ত ‘গ’ ইউনিটের ভর্তি পরীক্ষা হয়। এতে এক হাজার ২৫০ আসনের বিপরীতে লড়েন ২৭ হাজার ৩৭৪ জন পরীক্ষার্থী। প্রতিটি আসনের বিপরীতে প্রতিদ্বন্দ্বী ছিল প্রায় ২২ জন।

এর আগে গত ২ নভেম্বর কলা অনুষদভুক্ত ‘খ’ ইউনিটের ভর্তি পরীক্ষার ফল প্রকাশ করে ঢাবি কর্তৃপক্ষ। এতে ১৬ দশমিক ৮৯ শতাংশ শিক্ষার্থী পাস করেন। আর ফেলের হার ছিল ৮৩ দশমিক ১১ শতাংশ।

এছাড়া গত ৩ নভেম্বর বিজ্ঞান অনুষদভুক্ত ‘ক’ ইউনিটের ফল প্রকাশ করা হয়। এতে পাসের হার ছিল ১০ দশমিক ৭৬ শতাংশ। আর বাকি ৮৯ দশমিক ২৪ শতাংশ শিক্ষার্থী ফেল করেন।

যেভাবে ফলাফল জানা যাবে

শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট ও মোবাইল থেকে ফল জানতে পারবে। যে কোনো মোবাইল অপারেটরের মেসেজ অপশনে গিয়ে DU স্পেস GA স্পেস ভর্তি পরীক্ষার রোল নম্বর লিখে ১৬৩২১ নম্বরে পাঠিয়ে ফিরতি এসএমএসে ফল জানা যাবে। এছাড়া বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট admission.eis.du.ac.bd থেকে ফল জানা যাবে।

মেধাক্রম ১ থেকে ১২৫০ পর্যন্ত শিক্ষার্থীদের ২৮ নভেম্বর বিকেল ৩টা হতে ৫ ডিসেম্বর বিকেল ৫টা পর্যন্ত ভর্তি পরীক্ষার ওয়েবসাইটে গিয়ে ফরম পূরণ করতে হবে। উত্তীর্ণ বিভিন্ন কোটায় আবেদনকারীদের ২৪ নভেম্বর হতে ৩০ নভেম্বর তারিখের মধ্যে সংশ্লিষ্ট কোটার ফরম বিজনেস স্টাডিজ অনুষদের ডিন অফিস হতে সংগ্রহ করতে হবে। তা যথাযথভাবে পূরণ করে উক্ত সময়ের মধ্যে ডিন অফিসে জমা দিতে হবে।

ফলাফল নিরীক্ষণের জন্য এক হাজার টাকা ফি দিয়ে আগামী ২৪ নভেম্বর হতে ৩০ নভেম্বর পর্যন্ত বিজনেস স্টাডিজ অনুষদের ডিন অফিসে আবেদন করা যাবে।


মতামত জানান :

 
 
 
কপিরাইট © ময়মনসিংহ প্রতিদিন ডটকম - সর্বসত্ত্ব সংরক্ষিত | উন্নয়নে হোস্টপিও.কম