সংবাদ শিরোনাম

 

ময়মনসিংহে নদ-নদী রক্ষায় নদী বাঁচাও আন্দোলন এর মানববন্ধন ও স্মারকলিপি প্রদান করা হয়েছে। বৃহস্পতিবার (২৫ নভেম্বর) সকালে জেলা প্রশাসক কার্যালয়ের সামনে নদী বাঁচাও আন্দোলন ময়মনসিংহ জেলা ও মহানগর শাখার আয়োজনে ঘণ্টাব্যাপী মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধনে বক্তব্য রাখেন বাংলাদেশ নদী বাঁচাও কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি ও ময়মনসিংহ জেলার সভাপতি মোঃ আকরাম এলাহী খান সাজ, নদী বাঁচাও আন্দোলন ময়মনসিংহ জেলা কমিটির সাধারণ সম্পাদক এড. এ টি এম মাহবুব- -উল-আলম, কেন্দ্রীয় কমিটির গবেষনা বিষয়ক সম্পাদক কৃষিবিদ নিতাই চন্দ্র দে প্রমুখ।

 

 

 

এ সময় নদী বাঁচাও আন্দোলন ময়মনসিংহ জেলা কমিটির সাংগঠনিক সম্পাদক মোঃ শাহজাদা হোসেন, সাংবাদিক কামরুল হাসান, এম এ আজিজসহ নদী বাঁচাও আন্দোলন ময়মনসিংহ জেলা ও মহানগরের বিভিন্ন নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। মানববন্ধনে বক্তাগণ বলেন, নদীমাতৃক দেশ বাংলাদেশ। এক সময়ে এদেশের নদী-নালা খাল-বিল ছিলো বাংলার প্রাণ অথচ দিনকা দিন নদী গুলো আজ শুকিয়ে যাচ্ছে পাশাপাশি ভরাট ও বেদখল হয়ে যাচ্ছে। এতে নদীর গতিপথ বন্ধ হয়ে যাচ্ছে। বর্তমান সরকার দেশের সকল নদীর গতির প্রান চঞ্চলতা ফিরিয়ে আনার লক্ষ্যে নদী খননের কাজ শুরু করেছে।

 

 

 

বক্তাগণ আরো বলেন, জলবায়ু পরিবর্তন ও নদীভাঙ্গনে ক্ষতিগ্রস্তদের পুনবার্সন এবং বেদখল হয়ে যাওয়া নদীর জায়গাগুলো উদ্ধারের লক্ষ্যে স্থানীয় প্রশাসনের সুদৃষ্টি কামনা করেন। ১৭ দফা দাবি বাস্তবায়নে ময়মনসিংহ সিটি কর্পোরেশন, বিভাগীয় কমিশনার, রেঞ্জ ডিআইজি, জেলা প্রশাসক, পুলিশ সুপার ও পরিবেশ অধিদপ্তর বরাবর স্মারকলিপি প্রদান করেন। পরিশেষে নদী বাঁচাও আন্দোলন এর ১৬ তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আনন্দ উৎসব মুখর পরিবেশে কেক কাটার আয়োজন করা হয়।


মতামত জানান :

 
 
 
কপিরাইট © ময়মনসিংহ প্রতিদিন ডটকম - সর্বসত্ত্ব সংরক্ষিত | উন্নয়নে হোস্টপিও.কম