সংবাদ শিরোনাম

 

বাংলাদেশ সেনাবাহিনীর প্রধান জেনারেল এসএম শফিউদ্দিন আহম্মেদ বলেছেন, কঠিন প্রশিক্ষণ যুদ্ধকে সহজ করে তুলে। সেই লক্ষে বাস্তব সম্মত ও যুগোপযোগি প্রশিক্ষণের মাধ্যমে বাংলাদেশ সেনাবাহিনীকে একটি বিশ্বমানের বাহিনী হিসেবে গড়ে তোলার প্রচেষ্টা অব্যাহত রয়েছে। বাংলাদেশ সেনাবাহিনীর ৫০ বছর পূর্তিতে এবার বাংলাদেশ সেনাবাহিনী প্রথমবারের মত লজিষ্টিকস্ ফিল্ড ট্রেনিং এক্সারসাইজ পরিচালনা করে।

 

 

সেনা প্রধান বলেন, সাম্প্রতিককালে আহরিত অস্ত্র ও সরঞ্জাম এবারের অনুশীলনে ব্যবহৃত হয় এবং সেনাবাহিনীর লজিষ্টিক স্থাপনাসমূহ প্রথমবারের মত বহিরাঙ্গনে মোতায়েন হয়।

 

 

ময়মনসিংহের মুক্তাগাছায় ১৩ ডিসেম্বর বৃহ¯প্রতিবার সকালে চূড়ান্ত আক্রমণ অনুশীলনের মধ্য দিয়ে চার সপ্তাহব্যাপী সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। তিনি আরো বলেন, সেনাবাহিনী সাধারণ জনগণের পাশে থেকে কাজ করে যাচ্ছে। ইতোমধ্যে মানুষকে এক লক্ষ কম্বল দেয়া হয়েছে। এসব কার্যক্রম অব্যাহত থাকবে।

 

 

বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়নে সাধারণ মানুষের শক্তি সমর্থন নিয়ে সেনাবাহিনী কাজ করবে। পরে সমাপনীতে সেনাসদস্যদের পাশে থেকে অনুশীলন পর্যবেক্ষণ করেন। সমাপনী অনুষ্ঠান উপলক্ষে অসহায় মানুষের মাঝে ফ্রী মেডিক্যাল ক্যাম্প এবং শীতার্তদের মাঝে কম্বল বিতরণ করেন তিনি।


মতামত জানান :

 
 
 
কপিরাইট © ময়মনসিংহ প্রতিদিন ডটকম - সর্বসত্ত্ব সংরক্ষিত | উন্নয়নে হোস্টপিও.কম