সংবাদ শিরোনাম

 

নিজস্ব প্রতিবেদক : রাজধানীর গুলশান-১ এ অবস্থিত ডিএনসিসি মার্কেটে অগ্নিকাণ্ডের কারণ ও ঘটনা তদন্তে ৫ সদস্যের কমিটি গঠন করেছে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স ইউনিট।

ফায়ার সার্ভিসের উপ-পরিচালক দেবাশিষ বর্ধনকে প্রধান করে ৫ সদস্যের এ কমিটি গঠন করা হয়েছে। কমিটির সদস্য সচিব হচ্ছেন ঢাকা ফায়ার সার্ভিসের পরিচালক মাসুদুর রহমান।

মঙ্গলবার (৩ জানুয়ারি) দুপুরে কমিটি গঠনের বিষয়টি নিশ্চিত করেন ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সদর দফতরের অফিসার ইনচার্জ (ওসি) এনায়েত হোসেন।

কমিটির অপর সদস্যরা হলেন- তেজগাঁও স্টেশনের সালাহ উদ্দিন, তেজগাঁও ফায়ার সার্ভিসের স্টেশনের পরিদর্শক শরিফুল ইসলাম ও তানহারুল ইসলাম।

সোমবার রাত ২টার দিকে ওই মার্কেটে আগুন লাগে। আগুনের ঘটনায় মার্কেটের দ্বিতীয় ও তৃতীয় তলা ধসে পড়েছে। পুড়ে গেছে শতাধিক দোকান। ভস্মীভূত হয়েছে ওই মার্কেটের পাশে থাকা কাঁচাবাজার। কাঁচাবাজার থেকে আগুনের সূত্রপাত হয়েছে বলে জানিয়েছেন একজন প্রত্যক্ষ্যদর্শী।

অবশ্য ডিএনসিসি মার্কেটের ব্যবসায়ীরা অভিযোগ করেন, ইচ্ছাকৃতভাবে এই আগুন লাগানো হয়েছে। তবে ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আনিসুল হক নাশকতার আশংকা উড়িয়ে দিযেছেন।

এদিকে সোমবার রাত ২টার দিকে আগুন লাগলেও ১৩ ঘণ্টা পেরিয়ে গেলেও তা নিয়ন্ত্রণে আনা যায়নি।আগুন নিয়ন্ত্রণে ফায়ার সার্ভিসের ২২টি ইউনিট কাজ করছে। দুপুর সোয়া ১টার দিকে তাদের সঙ্গে যোগ দেয় নৌবাহিনীর একটি ইউনিট।

তবে পানি সংকটের কারণে আগুন নিয়ন্ত্রণে আনতে বেগ পেতে হচ্ছে তাদের।

ফায়ার সার্ভিসের পরিচালক (অপারেশন) মেজর শাকিল নেওয়াজ জানান, মার্কেটের বিভিন্ন স্থানে আগুন জ্বলছে। এক জায়গায় কিছুটা নিভলে অন্য দিকে জ্বলে উঠছে। পানি দ্রুত ফুরিয়ে যাচ্ছে। নতুন করে পানি আনতে সময় লাগছে। এসব কারণে আগুন নেভাতে বেগ পেতে হচ্ছে।


মতামত জানান :

 
 
আরও পড়ুন
 
কপিরাইট © ময়মনসিংহ প্রতিদিন ডটকম - সর্বসত্ত্ব সংরক্ষিত | উন্নয়নে হোস্টপিও.কম