সংবাদ শিরোনাম

 

সাহাজুল ইসলাম, রাণীনগর (নওগাঁ) প্রতিনিধি : নওগাঁর রাণীনগরের নিন্মাঞ্চলে বোরো  ধান রোপণ করতে মাঠে নেমেছে কৃষকরা। বন্যার পানি নেমে যাওয়ায় কৃষকরা অলস সময় নষ্ট না করে কিছুটা আগেই বোরো চাষের জন্য জমি তৈরির পাশাপাশি ধান লাগানো শুরু করেছেন।
উপজেলা কৃষি আফিস সূত্রে জানাগেছে, চলতি বোরো মৌসুমে উপজেলার ৮টি ইউনিয়নে প্রায় ১৬ হাজার হেক্টর চাষযোগ্য আবাদি জমিতে ধান চাষের লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে। বর্তমানে বোরো ধান চাষের অনুকূল পরিবেশ থাকায় নিন্মাঞ্চলে ধান রোপন শুরু করেছেন কৃষকরা।
উপজেলার মিরাট ইউপি’র হরিশপুর গ্রামের হোসেন আলী, বাচ্চু প্রাংসহ বেশ কয়েকজন কৃষকের সাথে কথা বলে জানা গেছে, গত বছর ধানের ফলন ভালো হলেও দাম কম থাকায় ক্ষতির পরিমাণ বেশি হয়েছে। তাই বুক ভরা আশা নিয়ে কৃষকরা অনেক কষ্ট করে হলেও এবারও বোরো ধান চাষে তারা উঠেপরে লেগেছে। জৈষ্ঠ্য মাসে বোরো ধান কাটার সময় সরকারের পক্ষ থেকে সরাসরি কৃষকের কাছ থেকে ধান ক্রয় করলে অবশ্যই আমরা কিছুটা লাভবান হবো।
রাণীনগর উপজেলা কৃষি অফিসার এসএম গোলাম সারওয়ার জানান, চলতি বোরো মৌসুমে এই উপজেলায় প্রায় ১৬ হাজার হেক্টর জমিতে ধান চাষের লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে। ইতোমধ্যে প্রায় ২ শ’ হেক্টর জমিতে বোরো ধান রোপণ শেষ হয়েছে।


মতামত জানান :

 
 
আরও পড়ুন
 
কপিরাইট © ময়মনসিংহ প্রতিদিন ডটকম - সর্বসত্ত্ব সংরক্ষিত | উন্নয়নে হোস্টপিও.কম