সংবাদ শিরোনাম

 

নিজস্ব প্রতিবেদক : রাজপথে বিএনপির পরবর্তী কর্মসূচি রাষ্ট্রপতির উপর নির্ভর করছে বলে জানিয়েছেন দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

বুধবার বেলা সোয়া ১১টায় দলের নয়াপল্টন দলের কেন্দ্রীয় কার্যালয়ে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

২০১৪ সালে ৫ জানুয়ারি নির্বাচনের পর গত দুই বছর রাজনৈতিক অঙ্গনে উত্তাপ শঙ্কা থাকলে এবারের চিত্র ভিন্ন কেন- এমন প্রশ্নের জবাবে তিনি আরো বলেন, ওই নির্বাচন বর্জনের উদ্দেশ্যই ছিল নির্দলীয় সরকারের অধীনে জাতীয় নির্বাচন।

রিজভী বলেন, রাষ্ট্রপতির সুষ্ঠু নির্বাচনের পরিস্থিতি তৈরীর উপর নির্ভর করছে বিএনপির পরবর্তী কর্মসূচি। তিনি (রাষ্ট্রপতি) সুষ্ঠু নির্বাচনের পরিবেশ সৃষ্টি করলে আমরা আন্দোলনে যাবো না। অন্যথায় পরিস্থিতি বুঝে পরবর্তী কর্মসূচি নিয়ে ভাববে বিএনপি।

এর আগে লিখিত বক্তব্যে রিজভী বলেন, বর্তমান গণতন্ত্রহীন দেশে যেভাবে রক্তাত্ব পন্থায় নির্বাচন ব্যবস্থাকে ধ্বংস করা হয়েছে তাতে একটি স্বাধীন, শক্তিশালী ও নিরপেক্ষ নির্বাচন কমিশন গঠন ছাড়া আগামী দিনে কোন নির্বাচন যে সুষ্ঠু হবে না সেটি বাংলাদেশের জনগণ দৃঢ়ভাবে বিশ্বাস করে।

তিনি আরো বলেন, নির্বাচন কমিশন গঠন নিয়ে মহামান্য রাষ্ট্রপতির আশাবাদের বাস্তব প্রতিফলন ঘটলে দেশের প্রতিটি জনগণ সেটিকে অন্তরের অন্তস্থল থেকে স্বাগত জানাবে। বিএনপিও দেশের বৃহত্তম রাজনৈতিক দল হিসেবে সেটিকে স্বাগত জানাবে।

অপর এক প্রশ্নের জবাবে রিজভী বলেন, সংবিধান অনুসারেই গ্রহণযোগ্য নির্বাচনের জন্য উদ্যোগ নিতে পারেন রাষ্ট্রপতি। তিনি এ বিষয়ে আন্তরিক হলে প্রশ্ন উঠবে না। সরকারের প্রভাবে প্রভাবিত হবে না এমন লোক দিয়ে সার্চ কমিটি গঠন করতে হবে, যারা সবার আস্থাভাজন হবেন।

রাষ্ট্রপতির আশাবাদ অনুযায়ী কাজ বাস্তবায়ন হলে পরবর্তী জাতীয় নির্বাচন সুষ্ঠু করা সম্ভব বলেও মন্তব্য করেন দফতরের দায়িত্বে থাকা এই বিএনপি নেতা।

রাজনীতি ও যুদ্ধে দুটি মুহূর্ত থাকে উল্লেখ করে তিনি বলেন, বিএনপি ক্রমাগত আন্দোলনের মধ্যে রয়েছে। বিভিন্ন ইস্যুতে বিক্ষোভ মানববন্ধন কর্মসূচি দিয়ে আন্দোলন অব্যাহত রেখেছে। ৫ ও ৭ জানুয়ারি গণতন্ত্র হত্যা দিবস উপলক্ষে যে কর্মসূচি ঘোষণা করা হয়েছে তাও শান্তিপূর্ণ হবে বলে জানান রিজভী।

এ সময় আরও উপ‌স্থিত ছি‌লেন, বিএন‌পির যুগ্ম মহাস‌চিব ম‌জিবুর রহমান সা‌রোয়ার, খায়রুল ক‌বির খোকন, সহ-সাংগঠ‌নিক সম্পাদক আব্দুস সালাম আজাদ, সহ-দফতর সম্পাদক তাইফুল ইসলাম টিপু, মু‌নির হো‌সেন, বেলাল আহ‌মেদ, নির্বাহী ক‌মি‌টির সদস্য আমিনুল ইসলাম প্রমুখ।


মতামত জানান :

 
 
আরও পড়ুন
 
কপিরাইট © ময়মনসিংহ প্রতিদিন ডটকম - সর্বসত্ত্ব সংরক্ষিত | উন্নয়নে হোস্টপিও.কম