সংবাদ শিরোনাম

 

নিজস্ব প্রতিবেদক : নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের নবনির্বাচিত মেয়র সেলিনা হায়াৎ আইভী শপথ গ্রহণ করেছেন। বৃহস্পতিবার সকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার কার্যালয়ে তাকে এই শপথ পড়ান।

সেই সঙ্গে স্থানীয় সরকারমন্ত্রী খন্দকার মোশারফ হোসেন, সিটি করপোরেশনের ২৭ ওয়ার্ড কাউন্সিলর এবং ৯ সংরক্ষিত নারী আসনের কাউন্সিলর মিলিয়ে মোট ৩৬ কাউন্সিলরকে শপথ পড়ান প্রধানমন্ত্রী। পরে নতুন মেয়র ও কাউন্সিলরদের নিয়ে ছবি তোলেন প্রধানমন্ত্রী।

গত বছরের ২২ ডিসেম্বর প্রথমবারের মতো দলীয় প্রতীকে সিটি করপোরেশন নির্বাচন হয় নারায়ণগঞ্জে। এ নির্বাচনে ধানের শীষের প্রার্থী সাখাওয়াত হোসেন খানকে পৌনে এক লাখ ভোটে হারিয়ে মেয়র পদে পুনরায় নির্বাচিত হন নৌকা প্রতীকের আইভী।

২২ ডিসেম্বর ভোট শেষে নির্বাচিত ব্যক্তিদের নাম-ঠিকানাসহ ২৮ ডিসেম্বর গেজেট প্রকাশ করে নির্বাচন কমিশন। এরপরই স্থানীয় সরকার বিভাগকে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার জন্য চিঠি দেওয়া হয়। এরই পরিপ্রেক্ষিতে শপথ আয়োজনে স্থানীয় সরকার সচিব আবদুল মালেক সংশ্লিষ্ট ব্যক্তিদের এ-সংক্রান্ত আমন্ত্রণপত্র পাঠান।

পাঁচ বছর আগে নির্দলীয়ভাবে অনুষ্ঠিত নির্বাচনে বিএনপির বর্জনের মধ্যে আওয়ামী লীগের নেতা এ কে এম শামীম ওসমানকে এক লাখের বেশি ভোটে হারিয়ে বাংলাদেশের প্রথম নারী মেয়র হয়েছিলেন আইভী। তার আগে আট বছর তিনি নারায়ণগঞ্জ পৌরসার চেয়ারম‌্যানের দায়িত্ব পালন করেন।


মতামত জানান :

 
 
আরও পড়ুন
 
কপিরাইট © ময়মনসিংহ প্রতিদিন ডটকম - সর্বসত্ত্ব সংরক্ষিত | উন্নয়নে হোস্টপিও.কম