সংবাদ শিরোনাম

 

গাজীপুর প্রতিনিধি : গাজীপুর সিটি করপোরেশনের (সাময়িক বরখাস্তকৃত) মেয়র অধ্যাপক এম এ মান্নান জামিনে মুক্তি পেয়েছেন। শুক্রবার দুপুর ১টায় কাশিমপুর কারাগার থেকে তিনি থেকে তাকে মুক্তি দেওয়া হয়। এ সময় কারাফটকে তাকে ফুল দিয়ে বরণ করে নেন বিএনপির স্থানীয় নেতাকর্মীরা।

কাশিমপুর কারাগারের জেল সুপার প্রশান্ত কুমার বালা দ্য রিপোর্ট টুয়েনিটফোর ডটকমকে জানান, বৃহস্পতিবার রাতে মেয়র মান্নানের জামিন সংক্রান্ত কাগজপত্র কারাগারে এসে পৌঁছায়। পরে সেসব কাগজপত্র যাচাই করে আর কোনো মামলায় আটকাদেশ না থাকায় শুক্রবার দুপুর ১টায় তাকে মুক্তি দেওয়া হয়।

২০১৫ সনের ১১ ফেব্রুয়ারি প্রথমে মান্নানকে ঢাকার নিজ বাসা থেকে প্র্রথমবার গ্রেফতার হন মেয়র মান্নান। একই বছর ২ মার্চ তিনি জামিনে মুক্তি পান। এরপর গত বছর ১৫ এপ্রিল তাকে ফের গ্রেফতার করে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। দ্বিতীয়বার গ্রেফতারের পর থেকে তিনি কাশিমপুর কারাগারেই ছিলেন।

মেয়র মান্নানের বিরুদ্ধে গাড়িতে অগ্নিসংযোগ, ভাঙচুর ও চাঁদাবাজিসহ বিভিন্ন অভিযোগে মোট ২৮টি মামলা রয়েছে। উচ্চ আদালতে সব কয়টি মামলায় জামিন পাওয়ায় তাকে মুক্তি দেওয়া হলো।

মুক্তির পর মেয়র মান্নান নিজে শারিরীকভাবে অসুস্থ জানিয়ে কারাফটকে সাংবাদিকদের সঙ্গে আর কোনো বলতে রাজি হননি।

উল্লেখ্য, বৃহস্পতিবার সিলেট সিটি করপোরেশনের মেয়র ও বিএনপি নেতা আরিফুল হক চৌধুরীও জামিনে মুক্তি পেয়েছেন। সাবেক অর্থমন্ত্রী শাহ এ এম এস কিবরিয়া হত্যাকাণ্ডের ঘটনাসহ বেশ কয়েকটি মামলায় গ্রেফতার প্রায় দুই বছর আটক থাকার পর মুক্তি পান তিনি।


মতামত জানান :

 
 
আরও পড়ুন
 
কপিরাইট © ময়মনসিংহ প্রতিদিন ডটকম - সর্বসত্ত্ব সংরক্ষিত | উন্নয়নে হোস্টপিও.কম