সংবাদ শিরোনাম

 

ক্রীড়া ডেস্ক : নিউজিল্যান্ডের বিপক্ষে টি২০ সিরিজের দ্বিতীয় ম্যাচে সমতায় ফেরার লক্ষ্যে মাঠে নামে বাংলাদেশ। তবে শেষ অব্দি সেই ব্যাটিং বিপর্যয়ের কারণেই আবার হারের স্বাদই পেতে হয়েছে তাদেরকে। বে ওভালে নিউজিল্যান্ড ৪৭ রানে হারিয়েছে বাংলাদেশকে। ফলে সীমিত ওভারের সিরিজটিও হাতছাড়াই হয়েছে বাংলাদেশের।

নিউজিল্যান্ড টসে হেরে প্রথমে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে কলিন মুনরোর শতকে ১৯৫ রান সংগ্রহ করেছে। জবাবে ব্যাট করতে নেমে ১৪৮ রান সংগ্রহ করতেই সব উইকেট হারিয়ে বসে বাংলাদেশ।

শুক্রবার (০৬ জানুয়ারি) মাউন্ট মঙ্গনুইর বে ওভালে বাংলাদেশ সময় সকাল ৮টায় মাঠে নামে এ দুই দল। এদিন টসে জিতে প্রথমে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন বাংলাদেশের অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। আর সিদ্ধান্ত অনুযায়ী শুরুটাও বেশ ভালোই করেন তিনি। ম্যাচের প্রথম বলেই তুলে নেন লুক রনকির উইকেটটি। কিন্তু তাতে খুব একটা অসুবিধে হয়নি স্বাগতিকদের। কলিন মানরো একাই দলকে এগিয়ে নিয়ে গিয়েছেন। আর তার করা শতকে বাংলাদেশের সামনে তারা ছুড়ে চ্যালেঞ্জিং লক্ষ্য।

জবাবে ব্যাট করতে নেমে দলীয় ১ রানেই বাংলাদেশ হারায় ইমরুল কায়েসের উইকেটটি। এরপর সাব্বির ও তামিম মিলে কিছুটা প্রতিরোধ গড়ে তোলার চেষ্টা করছিলেন। তবে দলীয় ৩৪ রানে তামিমের রান আউটে সেই আশাও ভেস্তে যায়। এরপর সবাই যখন সাকিবের দিকে তাকিয়ে তখ তিনিও মাত্র ১ রানেই পথ ধরেন প্যাভিলিয়নের।

পঞ্চম উইকেটে মাঠে নামেন ফর্মহীনতায় ভুগতে থাকা সৌম্য সরকার। তবে তিনি এদিন রানে ফেরার আভাসই দিচ্ছিলেন। সাব্বিরের সঙ্গে গড়ে তুলেন দারুণ এক জুটি। তাদের জুটি থেকে দলে ৬৪ রান আসে। সৌম্য ২৬ বলে তিনটি চার ও ২টি ছয়ের মারে ৩৯ রান করে ফিরেন। আর এ জুটি ভাঙার পরে বাংলাদেশ আর ঘুরে দাঁড়াতে পারেনি। এরপর সাব্বিরও ৩২ বলে ৪৮ রান করে বিদায় নেন। এ ইনিংসে তিনি ৩টি চার ও ৩টি ছক্কার মার হাঁকান।

পরে ধারাবাহিক উইকেট পতনে বাংলাদেশের ইনিংস ১৪৮ রানেই থেমে যায়।

কিউইদের হয়ে ইশ সোধি ৩টি এবং উইলিয়ামসন ২টি উইকেট তুলে নেন। এছাড়া স্যান্টনার, বোল্ট, হুইলার ও ১টি করে উইকেট তুলে নেন।

এর আগে কিউইদের হয়ে শুরু থেকেই মানরো দুর্দান্ত খেলছিলেন। তিনি এদিন ৭টি চার ও ৭টি ছক্কার মারে ১০১ রানের ঝড়ো ইনিংস খেলেন। আর টম ব্রুস হার না মানা ৫৯ রানের চমৎকার একটি ইনিংস খেলেছেন। এ ইনিংসে তিনি ৩৯ বলে ৫টি চার ও ১টি ছক্কার মার হাঁকান।

এছাড়া কিউইদের হয়ে আর কোন ব্যাটসম্যানই উল্লেখযোগ্য স্কোর করতে পারেনি। মুনরো ও ব্রুসের পর অধিনায়ক কেন উইলিয়ামসন শুধু দুই অঙ্কের ঘরে পা রাখেন। আর সবাই এক অঙ্কের ঘরে থেকেই ফিরেছে সাজঘরে।

বাংলাদেশের হয়ে রুবেল হোসেন ৩ উইকেট তুলে নেওয়ার পাশাপাশি একটি রান আউটও করেছেন। ৪ ওভার বল করে তিনি এদিন রান খরচ করেছেন ৩৭টি। এছাড়া ১টি করে উইকেট পেয়েছেন মাশরাফি, সাকিব এবং মোসাদ্দেক হোসেন।

উল্লেখ্য, প্রথম দুই ম্যাচে হারের ফলে সিরিজে এখন ২-০ তে পিছিয়ে রয়েছে মাশরাফি বাহিনী। এছাড়া একই ভেন্যুতে টি২০ সিরিজের শেষ ম্যাচটি অনুষ্ঠিত হবে আগামী ০৮ জানুয়ারি।

বাংলাদেশ দল : মাশরাফি বিন মর্তুজা (অধিনায়ক), তামিম ইকবাল, ইমরুল কায়েস, সাব্বির রহমান, সাকিব আল হাসান, সৌম্য সরকার, মাহমুদউল্লাহ রিয়াদ, মোসাদ্দেক হোসেন সৈকত, নুরুল হাসান, মুস্তাফিজুর রহমান ও রুবেল হোসেন।

নিউজিল্যান্ড একাদশ: কেন উইলিয়ামসন (অধিনায়ক), কলিন মুনরো, কোরি অ্যান্ডারসন, জেমস নিশাম, টম ব্রুস, লুক রনকি (উইকেটরক্ষক), কলিন ডি গ্র্যান্ডহোম, মিচেল স্যান্টনার, বেন হুইলার, ইশ শোধি, ট্রেন্ট বোল্ট।


মতামত জানান :

 
 
আরও পড়ুন
 
কপিরাইট © ময়মনসিংহ প্রতিদিন ডটকম - সর্বসত্ত্ব সংরক্ষিত | উন্নয়নে হোস্টপিও.কম