সংবাদ শিরোনাম

 

নিজস্ব প্রতিবেদক, ফরিদপুর : স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী ইঞ্জিনিয়ার খন্দকার মোশাররফ হোসেন বলেছেন, বর্তমান সরকার শহর ও গ্রামের ফারাক ঘোচাতে গ্রামকে উন্নয়নের কেন্দ্রবিন্দুতে নিয়ে আসছে। শহরের সব সুবিধা গ্রামে পৌঁছে দিতে সরকার ব্যাপক পদক্ষেপ গ্রহণ করেছে।

শুক্রবার বেলা সাড়ে ১১টায় ফরিদপুরে কবি জসীম উদ্দীন হলে দুঃস্থ মানুষদের মাঝে শীতবস্ত্র বিতরণ অনুষ্ঠান প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, পরিবেশের ভারসাম্য রক্ষায় ফরিদপুরের নদ-নদী ও খাল পুনরুদ্ধার এবং খননের পরিকল্পনা হাতে নেয়া হয়েছে। ইতিমধ্যে এ লক্ষ্যে কুমার নদ খননের জন্য ৩০০ কোটি টাকা বরাদ্দ দেয়া হয়েছে। শিগগির এ কাজ শুরু হবে। এর পরপরই ফরিদপুরের সব খাল পুনরুদ্ধার করে খনন করা হবে।  তিনি বলেন, এ কাজ সম্পন্ন হলে কৃষিক্ষেত্রে ফরিদপুর বৈপ্লবিক পরিবর্তন সাধিত হবে।

অনুষ্ঠানে মন্ত্রী তার ব্যক্তিগত তহবিল থেকে ফরিদপুর সদর উপজেলার তিন হাজার দুঃস্থ মানুষের হাতে কম্বল তুলে দেন।

ফরিদপুর শহর আওয়ামী লীগের সভাপতি নাজমুল ইসলাম খন্দকার লেভীর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, ফরিদপুরের জেলা প্রশাসক উম্মে সালমা তানজিয়া, পুলিশ সুপার সুভাষ চন্দ্র সাহা, জেলা পরিষদের চেয়ারম্যান লোকমান হোসেন মৃধা, জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা আব্দুর রশীদ, সদর উপজেলা চেয়ারম্যান খন্দকার মোহতেশাম হোসেন বাবর, শহর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক চৌধুরী বরকত ইবনে সালাম, আওয়ামী লীগ নেতা মাইনুদ্দীন আহমেদ মানু, আব্দুর রাজ্জাক মোল্লা, মনিরুজ্জামান মনির প্রমুখ।


মতামত জানান :

 
 
আরও পড়ুন
 
কপিরাইট © ময়মনসিংহ প্রতিদিন ডটকম - সর্বসত্ত্ব সংরক্ষিত | উন্নয়নে হোস্টপিও.কম