সংবাদ শিরোনাম

 

টাঙ্গাইল প্রতিনিধি : সৌদি আরবের মক্কায় একটি কোম্পানির শ্রমিক ক্যাম্পে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে নিহত পাঁচ বাংলাদেশির চারজনের বাড়িই টাঙ্গাইলে। তারা হলেন সদর উপজেলার আলোকদিয়া গ্রামের আব্দুস সবুরের ছেলে শরিফুল ইসলাম শরীফ, ঘাটাইল উপজেলার পেচারআটা গ্রামের নান্নু মিয়ার ছেলে আরিফ হোসেন, দেওপাড়া গ্রামের সিকদার পাতার ছেলে হানিফ, মাটিয়াটা গ্রামের চান মাসুদের ছেলে শহিদুল।

নিহতদের বাড়িতে চলছে শোকের মাতম। স্বজনদের আহাজারিতে ভারী হয়ে উঠেছে এলাকার পরিবেশ। স্বজনদের সান্ত্বনা দিতে এলাকার নানা শ্রেণির লোকজন আসছে। তবে এখনও পর্যন্ত নিহতদের বাড়িতে প্রশাসনের পক্ষ থেকে যোগাযোগ করা হয়নি বলে জানিয়েছেন নিহতের স্বজনরা।

প্রত্যেক পরিবারের সদস্য ও স্বজনরা নিহতদের মুখ শেষবারের মতো একবার দেখতে চায়। নিজের হাতে তাদের দাফন করবেন এই প্রত্যাশা স্বজনদের। নিহতদের মরদেহ দেশে আনতে সরকারের প্রতি জোর দাবি জানান তারা।

এদিকে মক্কায় সিডর কোম্পানির শ্রমিক ক্যাম্পে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে নিহতের ঘটনায় ওই দেশের আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের গাফিলতির অভিযোগ করেন তারা। তাদের অভিযোগ, যথাসময়ে আহত অবস্থায় তাদের উদ্ধার ও চিকিৎসা দিলে হয়তো তাদের বাঁচানো যেত।

খোঁজ নিয়ে জানা যায়, নিহতদের চার পরিবারই আর্থিকভারে অস্বচ্ছল। স্বজনদের কেউ কেউ আর্থিক সহায়তারও দাবি জানান।

ঘাটাইলের পেচারআটা গ্রামের নিহত আরিফ হোসেনের বোনআখলিমা বেগম ঢাকাটাইমসকে জানান, গত তিন বছর ধরে আরিফ সৌদি থাকে। এতদিন ধরে তাকে দেখি না। তার মুখটা শেষবারের মতো দেখতে চাই। আরিফের মা হাওয়া খাতুন খবর শোনার পর থেকেই বারবার মুর্ছা যাচ্ছেন।

স্থানীয় ঘাটাইলের বাসাবাইদ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোজাম্মেল হোসেন জানান, আমি কয়েকবার সান্ত্বনা দেয়ার জন্য নিহতের বাড়ি গিয়েছি। বিভিন্ন শ্রেণির মানুষ সান্ত্বনা দিতে আসছে। তবে এখনও প্রশাসনের পক্ষ থেকে কারও আসার খবর শুনিনি।

একইভাবে টাঙ্গাইল সদরের এক ও ঘাটাইলের তিন পরিবারেই শোকের মাতম চলছে। তবে প্রশাসনের পক্ষ থেকে মরদেহ দেশে আনা বা নিহতদের স্বজনদের সহযোগিতার কোনো খবর এখনও পাওয়া যায়নি।

প্রসঙ্গত, গত ২৯ ডিসেম্বর বিকাল পাঁচটার দিকে সৌদি আরবের মক্কা শহর থেকে ৩৫ কিলোমিটার দূরে তরিক আল-খাওয়াজাত নামক এলাকায় একটি ভবনে সিলিন্ডার বিস্ফোরণের ঘটনায় পাঁচ বাংলাদেশি মারা যান।


মতামত জানান :

 
 
আরও পড়ুন
 
কপিরাইট © ময়মনসিংহ প্রতিদিন ডটকম - সর্বসত্ত্ব সংরক্ষিত | উন্নয়নে হোস্টপিও.কম