সংবাদ শিরোনাম

 

মোঃ রাসেল হোসেন, ময়মনসিংহ প্রতিদিন ডটকম : ‘উন্নয়নের গণতন্ত্র, শেখ হাসিনার মূলমন্ত্র’ এই শ্লোগানকে প্রতিপাদ্য করে ২০২১ সালের মধ্যে ‘ক্ষুধা ও দারিদ্রমুক্ত বাংলাদেশ ‘ এবং ২০৪১ সালের মধ্যে ‘উন্নত বাংলাদেশ’ বিনির্মাণে প্রধানমন্ত্রীর বিশেষ উদ্যোগ এবং গৃহিত উন্নয়ন কার্যক্রমসমূহ প্রান্তিক পর্যায়ে তুলে ধরা এবং উন্নয়ন কাজে জনগণকে সম্পৃক্ত করার লক্ষ্যে  বিভাগীয় শহরের জিমনেশিয়ামে সোমবার থেকে  তিনদিনব্যাপী ‘উন্নয়ন মেলা-২০১৭’ আয়োজন করা হয়েছে । এ উপলক্ষ্যে সোমবার সকাল ৯টায় স্থানীয় টাউন হল মোড় থেকে এক বর্ণাঢ্য শোভাযাত্রা অনুষ্ঠিত হবে। শোভাযাত্রায় প্রধান অতিথি থাকবেন ভূমি সচিব মেছবাহ উল আলম। সোমবার বিকেল ৩টায় ভিডিও কনফারেন্সের মাধ্যমে রাজধানীর গণভবন থেকে উন্নয়ন মেলার আনুষ্ঠানিক উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। মেলায়  বিভিন্ন দপ্তরের স্থাপিত ৭৪টি স্টলে  সরকারের উন্নয়ন কর্মকান্ডের তথ্য তুলে ধরা হবে বলে রবিবার বিকেলে এক প্রেস ব্রিফিংএ ময়মনসসিংহের জেলা প্রশাসক মোঃ খলিলুর রহমান জানান। উন্নয়ন মেলা প্রতিদিন সকাল ০৯.০০ টা হতে রাত ০৮.০০ টা  পর্যন্ত খোলা থাকবে।  এ  মেলা আগামী ১১ জানুয়ারী পর্যন্ত চলমান থাকবে।
জেলা প্রশাসক মোঃ খলিলুর রহমানের সভাপতিত্বে প্রেস ব্রিফিং এ বক্তব্য রাখেন  স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক  মোঃ নূরুল আলম, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক ) মোহাম্মদ মোহসীন উদ্দিন, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব)  একেএম গালিভ খান, অতিরিক্ত জেলা  প্রশাসক (শিক্ষা ও আইসিটি ) মোঃ আব্দুল লতিফ, ময়মসনসিংহ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক বাবুল হোসেন, ময়মনসিংহ বিভাগীয় প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ও দৈনিক আমাদের সময় পত্রকার স্টাফ রিপোর্টার মো. নজরুল ইসলাম, দৈনিক জাহানের নির্বাহী সম্পাদক আবদুল হাসিম,  সময় টিভির স্টাফ রিপোর্টার হারুনুর রশীদ, মাছরাঙ্গা টিভির স্টাফ রিপোর্টার শরীফুজ্জামান টিটু প্রমূখ।

প্রেস ব্রিফিং এ ময়মনসসিংহের জেলা প্রশাসক মোঃ খলিলুর রহমান আরো জানান সরকারের ভবিষ্যৎ পরিকল্পনা, এমডিজি অর্জনে সরকারের সাফল্য প্রচার, এসডিজি কার্যক্রমে জনগণকে উদ্বুদ্ধ করা, স্থানীয় প্রতিনিধি, রাজনৈতিক ব্যক্তিবর্গ ও সরকারি কর্মকর্তাগণের যৌথ অংশগ্রহণে স্থানীয় সমস্যা সম্পর্কে মতবিনিময় ও বাস্তবায়ন পরিকল্পনা এবং শেখ হাসিনা ব্রান্ডিং এর জন্য ‘শেখ হাসিনা বিশেষ উদ্যোগ’সম্পর্কে জনগণের অংশীদারিত্ব বৃদ্ধি করাই এ মেলার মূললক্ষ্য।

উন্নয়ন মেলার দ্বিতীয় দিন ১০ জানুয়ারি মঙ্গলবার হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান-এর স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে উন্নয়ন বিষয়ক সেমিনার, বিতর্ক প্রতিযোগিতা এবং আলোচনা সভা অনুষ্ঠিত হবে। আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর মুক্তিযোদ্ধা অধ্যক্ষ মতিউর রহমান উপস্থিত থাকবেন।
উন্নয়ন মেলার সমাপনী দিন ১১ জানুয়ারি বুধবার উন্নয়ন বিষয়ক সেমিনার, কুইজ প্রতিযোগিতা, পুরস্কার বিতরণ এবং সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে মেলার সমাপন হবে। সমাপনী দিনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন জি. এম. সালেহ উদ্দিন, বিভাগীয় কমিশনার, ময়মনসিংহ বিভাগ ময়মনসিংহ।


মতামত জানান :

 
 
আরও পড়ুন
 
কপিরাইট © ময়মনসিংহ প্রতিদিন ডটকম - সর্বসত্ত্ব সংরক্ষিত | উন্নয়নে হোস্টপিও.কম