সংবাদ শিরোনাম

 

নিজস্ব প্রতিবেদক : আনসার সদস্যদের চাকরি স্থায়ীকরণের নূন্যতম সময় ৯ বছর থেকে কমিয়ে ৬ বছর করছে সরকার। এ জন্য ‘ব্যাটালিয়ন আনসার (সংশোধন) আইন, ২০১৬’ এর খসড়া নীতিগত ও চূড়ান্ত অনুমোদন দিয়েছে মন্ত্রিসভা।

সচিবালয়ে সোমবার (৯ জানুয়ারি) প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে মন্ত্রিসভার নিয়মিত বৈঠকে এ অনুমোদন দেওয়া হয়। বৈঠক শেষে মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলম প্রেস ব্রিফিংয়ে এ অনুমোদনের কথা জানান।

তিনি বলেন, ‘ব্যাটালিয়ন আনসার আইনটি ১৯৯৫ সালের। শুধু এটার ৬-এর (ক) ধারায় সংশোধন আনা হয়েছে।’

আইনের ৬(ক) ধারায় বলা হয়েছে- ব্যাটালিয়ন আনসার বাহিনীতে অঙ্গীভূত আনসার সদস্যদের মধ্যে যাদের চাকরির মেয়াদ ৯ বৎসর বা এর বেশি, তাদের বিধি দ্বারা নির্ধারিত পদ্ধতিতে স্বপদে স্থায়ীভাবে নিয়োগ করা যাবে এবং তাদের বেতন, ভাতা ও চাকরির অন্যান্য শর্তাবলী বিধি দ্বারা নির্ধারিত হবে৷

মন্ত্রিপরিষদ সচিব বলেন, ‘এখানে বলা হয়েছে একজন আনসার সদস্য যদি ৯ বছর কাজ করে তিনি স্থায়ী পদে আসার যোগ্য হবেন। ৯ বছরের জায়গায় সংশোধন আনা হয়েছে। ৯ বছরের জায়গায় ৬ বছর হবে।’

‘আনসারদের চাকরি স্থায়ী করার জন্য আগে ৯ বছরের শর্ত ছিল। এখন ৬ বছর হলে স্থায়ী হবেন। ৩ বছর কমানো হয়েছে’ বলেন শফিউল আলম।

চাকরি স্থায়ীকরণের সময়সীমা কমানোর বিষয়ে আনসারদের দাবি দীর্ঘদিনের। আগে ব্যাটালিয়ন আনসারদের চাকরি স্থায়ীকরণের সময়সীমা ১২ বছর ছিল। ২০১০ সালে তিন বছর কমিয়ে ৯ বছর করা হয়। এখন আরও ৩ বছর কমানো হলো।


মতামত জানান :

 
 
আরও পড়ুন
 
কপিরাইট © ময়মনসিংহ প্রতিদিন ডটকম - সর্বসত্ত্ব সংরক্ষিত | উন্নয়নে হোস্টপিও.কম