সংবাদ শিরোনাম

 

নিজস্ব প্রতিবেদক : বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে তাঁর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

মঙ্গলবার (১০ জানুয়ারি) সকাল ৭টার দিকে রাজধানীর ধানমণ্ডিতে অবস্থিত বঙ্গবন্ধু স্মৃতি যাদুঘরের সম্মুখে অবস্থিত বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে তিনি এ শ্রদ্ধা জানান।

ফুল দিয়ে শ্রদ্ধা জানানোর পর প্রধানমন্ত্রী শেখ হাসিনা কিছু সময় নীরবে দাঁড়িয়ে ছিলেন।

আওয়ামী লীগের প্রধান হিসেবে দলীয় নেতাকর্মীদের নিয়েও বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান শেখ হাসিনা।
প্রধানমন্ত্রীর পর আ’লীগের সহযোগী সংগঠন যুবলীগ, ছাত্রলীগ, শ্রমিক লীগ, স্বেচ্ছাসেবক লীগ, যুব মহিলা লীগ, কৃষক লীগ, ঢাকা মহানগর আ’লীগসহ বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক সংগঠনের পক্ষ থেকে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানানো হয়।

এদিকে দিবসটি উপলক্ষে সকাল সাড়ে ৬টায় আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়সহ সারাদেশে দলের সংগঠনসমূহের কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন করা হয়।

দিবসটি উপলক্ষে আজ মঙ্গলবার বেলা আড়াইটার দিকে রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে জনসভার আয়োজন করেছে আওয়ামী লীগ। এতে সভাপতিত্ব করবেন দলের সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

দিবসটি উপলক্ষে আলাদা বাণী দিয়েছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

উল্লেখ্য, পাকিস্তানের কারাগার থেকে মুক্ত হওয়ার পর ১৯৭২ সালের ১০ জানুয়ারির এইদিনে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্বাধীন বাংলাদেশ ফিরে আসেন। তারপর থেকে এদিনটি বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন হিসাবে পালিত হয়ে আসছে।


মতামত জানান :

 
 
আরও পড়ুন
 
কপিরাইট © ময়মনসিংহ প্রতিদিন ডটকম - সর্বসত্ত্ব সংরক্ষিত | উন্নয়নে হোস্টপিও.কম