সংবাদ শিরোনাম

 

নিজস্ব প্রতিবেদক : আগামী ২০১৯ সালে সংবিধান অনুযায়ী শেখ হাসিনার নেতৃত্বেই খালেদা জিয়াকে নির্বাচনে আসতে হবে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য মতিয়া চৌধুরী। ২০১৪ সালের নির্বাচনে না এসে খালেদা জিয়া তলিয়ে গেছেন, আগামী নির্বাচনে না এলে আরও তলিয়ে যাবেন বলে মনে করেন মতিয়া।

মঙ্গলবার বিকালে সোহরাওয়ার্দী উদ্যানের জনসভায় মতিয়া চৌধুরী এসব কথা বলেন। বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে আওয়ামী লীগ এই জনসভার আয়োজন করে। এতে সভাপতিত্ব করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

খালেদা জিয়ার উদ্দেশ্যে মতিয়া চৌধুরী বলেন, ‘আপনি নিজেকে কী মনে করেন? আপনি আয়নায় নিজের চেহারা দেখেন না? আপনি দেশটাকে কোথায় নিয়ে গিয়েছিলেন আর শেখ হাসিনা দেশটাকে কোথায় এনে দাঁড় করিয়েছেন সেটা একবার দেখুন।’

কৃষিমন্ত্রী বলেন, ‘খালেদা জিয়া দেশটাকে পাবলিক টয়লেটে পরিণত করেছিলেন। আর শেখ হাসিনা মানুষের নিঃশ্বাস ফেলার সুযোগ করে দিয়েছেন।’ খালেদা জিয়া জঙ্গিদের আশ্রয়-প্রশ্রয় দিয়েছিলেন বলে অভিযোগ করেন মতিয়া। জঙ্গিবাদের মাধ্যমে কখনও ইসলাম কায়েম করা সম্ভব নয় বলে মনে করেন তিনি। ইসলাম গুপ্তহত্যাকে কখনো সমর্থন করে না বলেও জানান মতিয়া।

১৯৭২ সালের ১০ জানুয়ারির স্মৃতিচারণ করে মতিয়া বলেন, ‘সেদিন বঙ্গবন্ধুর ভাষণ শুনতে আমরা এসেছিলাম এই সোহরাওয়ার্দী উদ্যানে। আমার চোখের সামনে সেই দৃশ্য এখনও ভাসছে।’

বঙ্গবন্ধুকে উদ্দেশ্য করে আওয়ামী লীগের এই নেত্রী বলেন, আপনার আত্মজা শেখ হাসিনা আজ আপনার স্বপ্ন বাস্তবায়ন করছেন। দেশের মানুষ যেন পেট ভরে ভাত খায়, শিক্ষিত হয় সেটা ছিল আপনার স্বপ্ন। আজ দেশের মানুষ পেট ভরে ভাত খাচ্ছে, শিক্ষিত হচ্ছে। আপনার দৌহিত্রের কল্যাণে দেশের মানুষ তথ্য-প্রযুক্তিতে এগিয়ে যাচ্ছে।

কৃষিমন্ত্রী বলেন, ‘বঙ্গবন্ধু কন্যার হাত ধরে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে। এই এগিয়ে যাওয়া কেউ রুখতে পারবে না।’


মতামত জানান :

 
 
আরও পড়ুন
 
কপিরাইট © ময়মনসিংহ প্রতিদিন ডটকম - সর্বসত্ত্ব সংরক্ষিত | উন্নয়নে হোস্টপিও.কম