সংবাদ শিরোনাম

 

নিজস্ব প্রতিবেদক, টঙ্গী : টঙ্গীর তুরাগ নদীর তীরে শুক্রবার তাবলিগ জামাতের শীর্ষ মুরুব্বিদের আমবয়ানের মধ্যদিয়ে শুরু হচ্ছে বিশ্ব মুসলিম জাহানের দ্বিতীয় বৃহত্তম সম্মেলন বিশ্ব ইজতেমার ৫২তম আসর। ইজতেমাকে সামনে রেখে ইতোমধ্যে ময়দানের সকল কাজ সম্পন্ন হয়েছে। ইজতেমাকে সফল ও সুন্দরভাবে সম্পন্ন করতে সরকারের মন্ত্রী ও স্থানীয় এমপিরা ইজতেমা ময়দান পরিদর্শন করেছেন।

বৃহস্পতিবার দুপুরে ধর্মমন্ত্রী অধ্যক্ষ মতিউর রহমান টঙ্গীর বিশ্ব ইজতেমা ময়দান পরিদর্শনে আসেন। এসময় তিনি ময়দানের উত্তর পাশে মন্নু কটন ও টেক্সটাইল মিলের মাঠে স্থাপিত হামদর্দ ফ্রি মেডিকেল ক্যাম্প উদ্বোধন করেন।

প্রধান অতিথির বক্তৃতায় ধর্মমন্ত্রী বলেন, হামদর্দ আর্তপীড়িত ও দুস্থ মানুষের কল্যাণে নিয়োজিত। বিশ্ব ইজতেমায় আগত লাখ লাখ মুসল্লিদের বিনামূল্যে চিকিৎসা প্রদানের জন্য হামদর্দ প্রতিবছর যে উদ্যোগ গ্রহণ করে, তা সত্যিই প্রশংসনীয়। দ্বীন ইসলামের খেদমতে যারা জানমাল ও সময় ব্যয় করছেন তাদের খেদমতের মাধ্যমে হামদর্দের সদস্যবৃন্দ অশেষ পূণ্য লাভ করবেন বলে আমি বিশ্বাস করি।

হামদর্দের মতো মানবসেবায় এগিয়ে আসার জন্য তিনি সকলের প্রতি আহ্বান জানান।

হামদর্দ ল্যাবরেটরিজ (ওয়াকফ)-এর ব্যবস্থাপনা পরিচালক ও চিফ মোতাওয়ালি ড. হাকিম মো. ইউসুফ হারুন ভূঁইয়ার সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন গাজীপুর-২ আসনের সাংসদ মো. জাহিদ আহসান রাসেল, গাজীপুর সিটি করপোরেশনের ভারপ্রাপ্ত মেয়র মো. আসাদুর রহমান কিরণ, হামদর্দ ফাউন্ডেশনের পরিচালক লে. কর্নেল মাহবুবুল আলম, ধর্ম মন্ত্রণালয়ের যুগ্ম-সচিব মো. হাফিজুর রহমান, গাজীপুর জেলা ঔষধ প্রশাসনের সহকারী পরিচালক মো. আক্তার হোসেন, কাউন্সিলর আবুল হোসেন, ছাত্রলীগ নেতা রেজাউল করিম, হুমায়ুন কবীর বাপ্পি, আব্দুর রহমান পিংকু, যুবলীগ নেতা জাকির হোসেন, রঞ্জু সরকার প্রমুখ।

ময়দান পরিদর্শনকালে গাজীপুর-২ আসনের এমপি মো. জাহিদ আহসান রাসেল বলেন, এবারও বিশ্ব ইজতেমা দুই পর্বে অনুষ্ঠিত হচ্ছে। ইতোমধ্যে বিশ্ব ইজতেমার সকল কার্যক্রম সুষ্ঠুভাবে সম্পন্ন হয়েছে। ইতোমধ্যে দেশ-বিদেশের কয়েক লাখ মুসল্লি ময়দানে সমবেত হয়েছেন।


মতামত জানান :

 
 
আরও পড়ুন
 
কপিরাইট © ময়মনসিংহ প্রতিদিন ডটকম - সর্বসত্ত্ব সংরক্ষিত | উন্নয়নে হোস্টপিও.কম