সংবাদ শিরোনাম

 

ক্রীড়া ডেস্ক : নিউজিল্যান্ডের বিপক্ষে প্রথম টেস্টের তৃতীয় দিনে ব্যাটিংয়ে নেমে আর ৫৩ রান যোগ করে ইনিংস ঘোষণা করে বাংলাদেশ। ১৫২ ওভারে ৮ উইকেট হারিয়ে বাংলাদেশের সংগ্রহ ৫৯৫ রান।

শনিবার (১৪ জানুয়ারি) ওয়েলিংটনের বেসিন রিজার্ভে টেস্টের তৃতীয় দিনে ৬ উইকেটে ৫৪২ রান নিয়ে খেলতে নামে বাংলাদেশ। উইকেটে ছিলেন সাব্বির রহমান (১০) এবং তার সঙ্গে যোগ দেন তাসকিন আহমেদ। এদিন একটি উইকেট হারিয়ে দলের স্কোরে ৫৩ রান যোগ করে বাংলাদেশ।

১০ রানে দিন শুরু করা সাব্বির সাকিব-মুশফিকের পথে হাঁটার চেষ্টা করেছেন। ইংল্যান্ডের বিপক্ষে গত অক্টোবর মাসে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে অভিষেক টেস্টের দ্বিতীয় ইনিংসে অর্ধশতকের দেখা পাওয়া সাব্বির এক টেস্ট পর আবার হাফ সেঞ্চুরি হাঁকিয়েছেন।

এদিন সাব্বির ৮৬ বলে ৭টি চারের মারে ৫৪ রান করেন। তার ব্যাট পঞ্চাশ স্পর্শ করার পর ইনিংস ঘোষণা করে সফরকারী দল। আর তাসকিন ৩ রানেই ফিরে গেলে সাব্বিরকে সঙ্গ দেন কামরুল ইসলাম রাব্বি। স্বাগতিক নিউজিল্যান্ডের সামনে ৫৯৬ রানের বিশাল লিড দিয়ে মাঠ ছাড়ে সাব্বিররা।

এর আগে টেস্টের দ্বিতীয় দিন শেষে বাংলাদেশের সংগ্রহ ৭ উইকেটে ৫৪২ রান। এ বিশাল সংগ্রহের পেছনে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছেন বাংলাদেশের অভিজ্ঞ দুই খেলোয়াড় সাকিব আল হাসান ও মুশফিকুর রহিম। সাকিব নিজের ক্যারিয়ারের প্রথম ডবল সেঞ্চুরির দেখা পেয়েছেন আর মুশফিক করেছেন সেঞ্চুরি।

সংক্ষপ্তি স্কোর :
বাংলাদেশ ১ম ইনিংস: ১৫২ ওভারে ৫৯৫/৮ ইনিংস ঘোষণা (তামিম ৫৬, ইমরুল ১, মুমিনুল ৬৪, মাহমুদউল্লাহ ২৬, সাকিব ২১৭, মুশফিক ১৫৯, সাব্বির ৫৪*, মিরাজ ০, তাসকিন ৩, রাব্বি ৬*; বোল্ট ২/১৩১, সাউদি ২/১৫৮, ডি গ্র্যান্ডহোম ০/৬৫, ওয়েগনার ৪/১৫১ স্যান্টনার ০/৬২, উইলিয়ামসন ০/২০)।


মতামত জানান :

 
 
আরও পড়ুন
 
কপিরাইট © ময়মনসিংহ প্রতিদিন ডটকম - সর্বসত্ত্ব সংরক্ষিত | উন্নয়নে হোস্টপিও.কম