সংবাদ শিরোনাম

 

নিজস্ব প্রতিবেদক : দেশে উগ্রবাদ ও জঙ্গিবাদের যে বিস্তার হয়েছিল সে অবস্থা থেকে বাংলাদেশের মানুষ ঘুরে দাঁড়িয়েছে বলে মন্তব্য করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। তিনি বলেন, ‘প্রধানমন্ত্রীর ডাকে সাড়া দিয়ে আমরা সন্ত্রাসী-জঙ্গিদের কঠোর হাতে দমন করছি। তাদের কোনো ছাড় দিচ্ছি না।’

শনিবার সকালে রাজধানীর রামকৃষ্ণ মঠ ও রামকৃষ্ণ মিশনে আয়োজিত এক সেমিনারে তিনি একথা বলেন। যুব সমাজের নৈতিক মূল্যবোধ উন্নয়নের লক্ষ্যে সেমিনারটির আয়োজন করা হয়।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘ধর্ম যার যার উৎসব সবার। অন্যের বিপদে এগিয়ে আসাই আমাদের হাজার বছরের সংস্কৃতি। এছাড়া আমাদের ধর্মও সেই শিক্ষাই দেয়। কোনো ধর্মেই অনৈতিকতার কথা বলা হয়নি।’

আসাদুজ্জামান খান বলেন, অসাম্প্রদায়িক চেতনার দেশ গড়তে বঙ্গবন্ধু যে স্বপ্ন দেখেছিলেন আমরা তা বাস্তবায়নের কাছাকাছি চলে এসেছি। তিনি বলেন, এবার ২৯ হাজার তিনশ স্থানে দুর্গাপূজা হয়েছে। আজ আর্যবিশপ কার্ডিনাল হলো। সেখানে স্বামীজিও গিয়েছিল। আমরা সবাই এক হয়ে আনন্দ ভাগাভাগি করি। এসবই বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়নের প্রমাণ রাখে।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, সতর্ক করার পরও যারা জঙ্গিবাদে অর্থায়ন করছেন জঙ্গিদের মতো তাদেরকেও ছাড় দেয়া হচ্ছে না। চরম ধৈর্য্যের সঙ্গে আমরা তাদের মোকাবেলা করছি।

রামকৃষ্ণ মিশনের বেলুরমঠের ট্রাস্টি স্বামী দিব্যানন্দজী মহারাজের সভাপতিত্ব অনুষ্ঠানের প্রথম পর্বে বিশেষ অতিথি ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইতিহাস বিভাগের অধ্যাপক সৈয়দ আনোয়ার হোসেন।

পরে অনুষ্ঠানের দ্বিতীয় অধিবেশনে প্রবন্ধ উপস্থাপন, বক্তৃতা, পুস্তিকা, প্রকাশনা, প্রশ্নোত্তর পর্বে প্রধান অতিথি ছিলেন- যুক্তরাষ্ট্রের নর্থ ক্যারোলাইনা বিশ্ববিদ্যালয়ের বায়োলজিক্যাল সায়েন্স বিভাগের অধ্যাপক ধনঞ্জয় সাহা। প্রবন্ধ উপস্থাপন করেন ঢাকা মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা অধিদপ্তরের অবসরপ্রাপ্ত পরিচালক অধ্যাপক কল্যাণময় সরকার।


মতামত জানান :

 
 
আরও পড়ুন
 
কপিরাইট © ময়মনসিংহ প্রতিদিন ডটকম - সর্বসত্ত্ব সংরক্ষিত | উন্নয়নে হোস্টপিও.কম