সংবাদ শিরোনাম

 

নিজস্ব প্রতিবেদক : ময়মনসিংহের গারো সম্প্রদায়ের এক স্কুলছাত্রীকে ধর্ষণের ঘটনায় জড়িতদের দ্রুত গ্রেপ্তার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছে ‘বিক্ষুব্ধ গারো জনতা’ নামে একটি সংগঠন।

শনিবার জাতীয় প্রেসক্লাবের সামনে বিক্ষোভ সমাবেশে সংগঠনটির নেতারা এ দাবি জানান।

সমাবেশে বাংলাদেশ গারো ছাত্র সংসদের সহসাংগাঠনিক সম্পাদক পাপ্পু দিও বলেন, গত ৩১ ডিসেম্বর থার্টি ফার্স্টের রাতে ময়মনসিংহ জেলার হালুয়াঘাট উপজেলার গোবড়াকুড়া গ্রামের গারো সম্প্রদায়ের এক স্কুলছাত্রী গির্জা থেকে বাড়ি ফিরছিল। ওই সময় একই গ্রামের রমজান আলী ও গিয়াস উদ্দিন ওরফে গেসু তাকে তুলে নিয়ে যায়। পরে তাকে ধর্ষণের পর হত্যার উদ্দেশ্যে গুরুতর জখম করে খালের পাড়ে ফেলে রেখে যায়।

স্থানীয়রা তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠান। এ ঘটনায় ওই স্কুলছাত্রীর বাবা বাদী হয়ে একটি মামলা দায়ের করেন।

তিনি বলেন, মামলা করার পর প্রায় দুই সপ্তাহ পার হলেও পুলিশ তাদের গ্রেপ্তার করেনি। অন্যদিকে আসামির আত্মীয়-স্বজনেরা মামলা তুলে নেওয়ার জন্য ওই স্কুলছাত্রীর পরিবারকে বিভিন্নভাবে হুমকি দিয়ে যাচ্ছে।

বাংলাদেশ গারো ছাত্র সংসদের সহসাংগাঠনিক সম্পাদক পাপ্পু দিওর সভাপতিত্বে সমাবেশে বক্তব্য দেন- ময়মনসিংহ মেডিক্যাল কলেজের সাবেক ভিপি অনিষিং চাকমা, আয়োজক সংগঠনের সাধারণ সম্পাদক দেবাশীষ রেমা।


মতামত জানান :

 
 
আরও পড়ুন
 
কপিরাইট © ময়মনসিংহ প্রতিদিন ডটকম - সর্বসত্ত্ব সংরক্ষিত | উন্নয়নে হোস্টপিও.কম