সংবাদ শিরোনাম

 

ক্রীড়া ডেস্ক : আর্জেন্টিনা তারকা লিওনেল মেসি আর উরুগুয়ে তারকা লুইস সুয়ারেজের গোলে বড় জয় পেয়েছে বার্সেলোনা। শনিবার রাতে লাস পালমাসকে তারা হারিয়েছে ৫-০ গোলের বড় ব্যবধানে। এই জয়ের সুবাদে পয়েন্ট টেবিলে রিয়াল মাদ্রিদের সঙ্গে ব্যবধান কমেছে লুইস এনরিকের শিষ্যদের।

এদিন বার্সার সূচনা গোলসহ দলের পক্ষে একাই দুটি গোল করেছেন সুয়ারেজ। এছাড়া একটি করে গোল করেছেন মেসি, তুরান ও আলেইশ ভিদাল। তবে, এদিন আক্রমণভাগ ও মাঝমাঠের বড় দুই তারকা নেইমার ও আন্দ্রেস ইনিয়েস্তা ছিলেন না প্রথম একাদশে।

কাম্প নউয়ে অষ্টম স্থানে থেকে লাস পালমাসের বিপক্ষে শুরু থেকেই এদিন আক্রমণাত্মক ফুটবল খেলতে থাকে মেসি-সুয়ারেজরা। গোলও পেয়ে যায় খুব তাড়াতাড়ি। ম্যাচের ১৪ মিনিটে ডান-দিকের বাইলাইনের কাছ থেকে বাড়ানো বল প্রথম শটে কাছের পোস্ট দিয়ে জালে জড়ান সুয়ারেজ। সেই সুবাদে লিড পায় বার্সা। এই গোলেই প্রথমার্ধ শেষ করে স্বাগতিকরা।

দ্বিতীয়ার্ধের শুরুতেই ব্যবধান দ্বিগুণ করে বার্সেলোনা। বাঁ-দিক থেকে রাফিনিয়ার আড়াআড়ি শট গোলরক্ষক ধরতে ব্যর্থ হলে এবার ফিরতি শটে বল জালে জড়ান মেসি। চলতি লিগে পাঁচবারের বর্ষসেরা ফুটবলারের এটি ছিল ১৪তম গোল।

ম্যাচের ৫৭ মিনিটে রাফিনিয়ার ছোট পাস পেয়ে জোরালো শটে নিজের দ্বিতীয় গোল করেন সুয়ারেজ। এই গোলের ফলে চলতি লিগে মেসির মতো উরুগুয়ের এই স্ট্রাইকারেরও এটি হয়ে যায় ১৪তম গোল। দলের চতুর্থ গোলে তার হ্যাটট্রিকও হতে পারতো; কিন্তু তার জোরালো শট ঝাঁপিয়ে ঠেকান ভারাস, ফিরতি বল জালে পাঠান তুরান।

শেষদিকে ম্যাচের ৮০ মিনিটে ডান দিকে থাকা পাকো আলকাসেরকে বল বাড়িয়ে দ্রুত ডি বক্সে ঢুকে পড়েন অ্যালেইশ ভিদাল। ফিরতি ক্রস নিখুঁত প্লেসিং শটে দারুণ গোল করেন স্পেনের এই রাইট ব্যাক।

এই জয়ে ১৮ ম্যাচে ৩৮ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে উঠে এলো বার্সা। যেখানে দুই ম্যাচ কম খেলা রিয়াল মাদ্রিদের পয়েন্ট আছে ৪০।


মতামত জানান :

 
 
 
কপিরাইট © ময়মনসিংহ প্রতিদিন ডটকম - সর্বসত্ত্ব সংরক্ষিত | উন্নয়নে হোস্টপিও.কম