সংবাদ শিরোনাম

 

নিজস্ব প্রতিবেদক : শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে দুই যাত্রীর কাছ থেকে বিপুল পরিমাণ বিদেশি সিগারেট উদ্ধার করেছে শুল্ক গোয়েন্দা অধিদপ্তরের একটি দল। উদ্ধার হওয়া সিগারেটের আনুমানিক মূল্য প্রায় ১২ লাখ টাকা।

শুল্ক গোয়েন্দা অধিদপ্তরের একটি সূত্র জানিয়েছে, মঙ্গলবার সকাল সাতটার দিকে শারজা থেকে এয়ার এরাবিয়া এয়ারলাইন্সের একটি ফ্লাইট শাহজালাল বিমানবন্দরে অবতরণ করে। এসময় ওই ফ্লাইটে আগত দুই যাত্রী মো. তৈয়বুর রহমান এবং ফিরদাউস আহমেদের চলাফেরা সন্দেহজনক মনে হলে শুল্ক গোয়েন্দারা তাদেরকে কাউন্টারে এনে ব্যাগ তল্লাশি করেন। এসময় তাদের দুইজনের ব্যাগ থেকে একশ কার্টন করে দুইশ কার্টনে ৪০ হাজার শলাকা সিগারেট উদ্ধার করা হয়।

শুল্ক গোয়েন্দা অধিদপ্তরের ওই সূত্রটি আরও জানিয়েছেন, আমদানি নীতি আদেশ অনুযায়ী সিগারেট প্যাকেটের গায়ে বাংলায় লেখা ধূমপান বিরোধী সতর্কীকরণ লেখা ব্যতীত বিদেশি সিগারেট আমদানি করা যায় না। এছাড়াও সিগারেটের উপরে উচ্চ শুল্ক প্রায় ৪৫ শতাংশ পরিহারের জন্যই এসব সিগারেট আনা হয়েছে। উদ্ধার হওয়া সিগারেটগুলো লন্ডনের বেনসন ব্রান্ডের ৩৫ হাজার এবং লন্ডনের ৫৫৫ ব্রান্ডের পাঁচ হাজার শলাকা। পণ্যের শুল্ক করসহ উদ্ধার হওয়া পণ্যের মূল্য প্রায় ১২ লাখ টাকা।
ওই দুই যাত্রীর গ্রামের বাড়ি কক্সবাজারে।

এ বিষয়ে শুল্ক  গোয়েন্দা অধিদপ্তরের মহাপরিচালক ড. মঈনুল খান বলেন, আইন মোতাবেক তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।


মতামত জানান :

 
 
আরও পড়ুন
 
কপিরাইট © ময়মনসিংহ প্রতিদিন ডটকম - সর্বসত্ত্ব সংরক্ষিত | উন্নয়নে হোস্টপিও.কম