সংবাদ শিরোনাম

 

নেত্রকোনা প্রতিনিধি : নেত্রকোনায় একটি হত্যা মামলায় তিনজনকে যাবজ্জীবন ও ২৬ জনকে বেকসুর খালাস দিয়েছেন অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালত।

বুধবার (১৮ জানুয়ারি) দুপুর ১২টার দিকে আদালতের বিচারক মোহাম্মদ সাইফুর রহমান এ রায় প্রদান করেন।

সাজাপ্রাপ্ত আসামিরা হলেন মোহনগঞ্জ উপজেলার হাটনাইয়া গ্রামের মৃত ইমান আলীর দুই ছেলে হাবিবুর রহমান খসরু (৪৫) (পলাতক) ও কামরুজ্জামান কামরু (৪০) এবং মৃত সাইদুর রহমানের ছেলে গোলাম ফারুক তানভীর (৪২)।

অতিরিক্ত পিপি সাইফুল আলম প্রদীপ জানান, নেত্রকোনা জেলার মোহনগঞ্জ উপজেলার সুয়াইর ইউনিয়নের হাটনাইয়া গ্রামের মৃত শামছুল হক চৌধুরীর ছেলে কায়েশ চৌধুরীর (৩৫) সাথে একই গ্রামের মৃত ইমান আলীর ছেলে হাবিবুর রহমান খসরুর এলাকায় আধিপত্য বিস্তার নিয়ে পূর্বশত্রুতা চলে আসছিল। এর জের ধরে ২০০৪ সালের ৬ ফেব্রুয়ারি সকাল ৯টার দিকে কায়েশ চৌধুরী তার চাষাবাদের জমি দেখার জন্য বাড়ি থেকে আনুমানিক এক শ গজ দূরে পাকা ড্রেনের কাছে পৌঁছলে আগে থেকে ওত পেতে থাকা সন্ত্রাসীরা তার ওপর বল্লম, রামদা, কিরিচ নিয়ে হামলা করে ঘটনাস্থলেই তাকে হত্যা করে। নিহতের বড় ভাই মানিক চৌধুরী বাদী হয়ে ২৯ জনকে আসামি করে ৮ ফেব্রুয়ারি মোহনগঞ্জ থানায় হত্যা মামলা দায়ের করেন। পুলিশ তদন্ত শেষে একই সালের ৩১ আগস্ট সব আসামির বিরুদ্ধে চার্জশিট দাখিল করে। বিজ্ঞ বিচারক ১১ জন সাক্ষীর সাক্ষ্যগ্রহণ শেষে তিনজনের বিরুদ্ধে অপরাধ সন্দেহাতীতভাবে প্রমাণিত হওয়ায় এই রায় প্রদান করেন। আসামিপক্ষে মামলা পরিচালনা করেন অ্যাডভোকেট শামছুদ্দিন ইলিয়াস ও রাসেল আহম্মদ খান।


মতামত জানান :

 
 
আরও পড়ুন
 
কপিরাইট © ময়মনসিংহ প্রতিদিন ডটকম - সর্বসত্ত্ব সংরক্ষিত | উন্নয়নে হোস্টপিও.কম