সংবাদ শিরোনাম

 

নিজস্ব প্রতিবেদক, গাজীপুর : টঙ্গীর তুরাগ তীরে আগামীকাল শুক্রবার থেকে শুরু হচ্ছে বিশ্ব ইজতেমার দ্বিতীয় পর্ব।

ইজতেমার দ্বিতীয় পর্বে ১৭ জেলার মুসল্লিরা অংশ নিচ্ছেন। পাশাপাশি অংশ নিবেন বিশ্বের বিভিন্ন দেশের মুসল্লিরা। দ্বিতীয় পর্বের জন্য বিশ্ব ইজতেমা ময়দানকে ২৬টি খিত্তায় (ভাগে) ভাগ করা হয়েছে।

দ্বিতীয় পর্বে দেশের বিভিন্ন জেলার মুসল্লিরা খিত্তাওয়ারী যেভাবে অবস্থান নেবেন তা হলো- ১ থেকে ৫ নম্বর ও ৭ নম্বর খিত্তায় ঢাকা জেলা, ৬ নম্বর খিত্তায় মেহেরপুর, ৮ নম্বর খিত্তায় লালমনিরহাট, ৯ নম্বর খিত্তায় রাজবাড়ী, ১০ নম্বর খিত্তায় দিনাজপুর, ১১ নম্বর খিত্তায় হবিগঞ্জ, ১২ ও ১৩ নম্বর খিত্তায় মুন্সীগঞ্জ, ১৪-১৫ নম্বর খিত্তায় কিশোরগঞ্জ, ১৬ নম্বর খিত্তায় কক্সবাজার, ১৭ ও ১৮ নম্বর খিত্তায় নোয়াখালী, ১৯ নম্বর খিত্তায় বাগেরহাট, ২০ নম্বর খিত্তায় চাঁদপুর, ২১ ও ২২ নম্বর খিত্তায় পাবনা, ২৩ নম্বর খিত্তায় নওগাঁ, ২৪ নম্বর খিত্তায় কুষ্টিয়া, ২৫ নম্বর খিত্তায় বরগুনা এবং ২৬ নম্বর খিত্তায় বরিশাল জেলা।

আগামী রোববার আখেরি মোনাজাতের মধ্য শেষ দ্বিতীয় পর্ব তথা এবারের ৫২তম বিশ্ব ইজতেমা।

গাজীপুরের পুলিশ সুপার মোহাম্মদ হারুন অর রশিদ বলেছেন, দ্বিতীয়পর্বের ইজতেমায় ইতোমধ্যে অধিকাংশ মুসল্লিরা চলে এসেছেন। বিশ্ব ইজতেমায় ৬ হাজারের মতো পুলিশ কাজ করবে।

বৃহস্পতিবার দুপুর ১২টার দিকে টঙ্গীর বিশ্ব ইজতেমা মাঠ সংলগ্ন শহীদ আহসান উল্যাহ মাস্টার স্টেডিয়ামে স্থাপিত পুলিশ কন্ট্রোল রুমের সামনে প্রেস ব্রিফিংয়ের তিনি এ সব কথা বলেন।

এর আগে একই ময়দানে গত ১৩ জানুয়ারি শুরু হয় বিশ্ব ইজতেমার প্রথমপর্ব। প্রথমপর্বে ১৭ জেলার মুসল্লিরা অংশ নেন।


মতামত জানান :

 
 
আরও পড়ুন
 
কপিরাইট © ময়মনসিংহ প্রতিদিন ডটকম - সর্বসত্ত্ব সংরক্ষিত | উন্নয়নে হোস্টপিও.কম