সংবাদ শিরোনাম

 

নিজস্ব প্রতিবেদক : প্রশাসনিক বিভিন্ন দফতরে জনগণের সেবা নিশ্চিত ও আইনশৃঙ্খলা রক্ষায় ঠিকমত কাজ হচ্ছে কিনা, এ বিষয়ে নজরদারি বাড়াতে সাংবাদিকদের পরামর্শ দিয়েছেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু।

বৃহস্পতিবার সচিবালয়ে বাংলাদেশ সেক্রেটারিয়েট রিপোর্টার্স ফোরামের (বিএসআরএফ) নব-নির্বাচিত প্রতিনিধি দল সৌজন্য সাক্ষাতে গেলে মন্ত্রী এ পরামর্শ দেন।

তথ্যমন্ত্রী বলেন, ‘সরকারের যেসব বিভাগ জনগণকে সেবা দিয়ে থাকে, সে বিভাগগুলোর উপর আরও নজরদারি বাড়ান। যেসব বিভাগ উন্নয়ন কর্মকাণ্ডের সঙ্গে জড়িত সেখানে অপচয়, ক্ষমতার অপব্যবহার হচ্ছে কিনা এটা আপনারা নজরে রাখবেন।’

হাসানুল হক ইনু বলেন, ‘যে বিভাগগুলো আইন-শৃঙ্খলা রক্ষায় জড়িত সেখানে যথাযথভাবে আইন-শৃঙ্খলা রক্ষার কাজ হচ্ছে কিনা সেটা আপনারা দেখবেন। সার্বিকভাবে সরকার জনগণের সেবা দিচ্ছে কি-না, নিরাপত্তা দিচ্ছে কিনা, জনগণের সমস্যা যথাসময়ে শুনতে পাচ্ছে কিনা সে বিষয়ে আপনাদের প্রখর নজরদারি খবরদারি প্রশাসনের স্বচ্ছতাকে আরও নিশ্চিত করবে, সুন্দর করবে। তাতে জবাবদিহিতা বাড়বে, গণতন্ত্র মজবুত হবে’ ।

তথ্য অধিকার আইনটি সাংবাদিকদের পড়ার অনুরোধ জানিয়ে তথ্যমন্ত্রী বলেন, ‘প্রয়োজনীয় তথ্য সংগ্রহে এ আইনটি কাজে লাগবে।’

সচিবালয়ে কর্মরত সংবাদিকদের বিভিন্ন সমস্যাগুলো সমাধানের জন্য লিখিতভাবে তথ্যমন্ত্রীর কাছে তুলে দেন বিএসআরএফ নেতৃবৃন্দ।

সমস্যা সমধানের আশ্বাস দিয়ে মন্ত্রী বলেন, ‘বহু কিছু ছিল না। আস্তে আস্তে হচ্ছে। আরও যে সমস্যা আছে সেগুলোর সমাধান হয়ে যাবে।’

এ সময় প্রধান তথ্য কর্মকর্তা এ কে এম শামীম চৌধুরী উপস্থিত ছিলেন।

বিএসআরএফের সভাপতি শ্যামল সরকারের নেতৃত্বে প্রতিনিধি দলে ছিলেন- সহ-সভাপতি তালুকদার হারুন, সাধারণ সম্পাদক মহসিন আশরাফ, সহ-সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান, সাংগঠনিক সম্পাদক উবায়দুল্লাহ বাদল, অর্থ সম্পাদক দ্বীন ইসলাম, দফতর সম্পাদক মাসুদ রানা এবং প্রচার ও প্রকাশনা সম্পাদক ফসীহ উদ্দিন মাহতাব এবং কার্যনির্বাহী সদস্য তপন বিশ্বাস, প্রসূন আশীষ, মাসউদুল হক, রাকিব উদ্দীন ও হাবিবুর রহমান।

গত ১৩ জানুয়ারি সচিবালয়ে কর্মরত সাংবাদিকদের সংগঠন বিএসআরএফের দ্বি-বার্ষিক সাধারণ সভায় ২০১৭-১৮ মেয়াদে নতুন কার্যনির্বাহী কমিটি গঠন করা হয়।


মতামত জানান :

 
 
আরও পড়ুন
 
কপিরাইট © ময়মনসিংহ প্রতিদিন ডটকম - সর্বসত্ত্ব সংরক্ষিত | উন্নয়নে হোস্টপিও.কম