সংবাদ শিরোনাম

 

মোঃ রাসেল হোসেন, ময়মনসিংহ প্রতিদিন ডটকম : সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী এবং বাংলাদেশ আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের এমপি বলেছেন মাহবুবুল হক শাকিলের মৃত্যুতে ব্যক্তিগতভাবে সবচেয়ে বেশী ক্ষতি হয়েছে প্রধানমন্ত্রী দেশরতœ শেখ হাসিনার। তিনি দলীয় এমপি নেতাকর্মীদের উদ্দেশ্যে বলেন জমিদারের মতো আচরণ করলে আগামী সংসদ নির্বাচনে মনোনয়ন দেয়া হবে না। সুন্দর আচরণ ও ভালবাসা দিয়ে জনগণের মন জয় করার জন্য তিনি নেতাকর্মীদের প্রতি আহবান জানান।
তিনি বলেন, দল গোছান। চেহারা দেখিয়ে নয়, দলে শৃঙ্খলা আনতে হবে।  ক্ষমতায় থেকে খাই-খাই ভাব কমাতে হবে।
নেতাকর্মীদের উদ্দেশে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, মৌসুমী পাখিরা সংশোধন হোন। নতুবা আওয়ামী লীগে থাকার অধিকার নেই। তিনি আরো বলেন, গুটি কয়েক নেতার অপকর্মের দায়ভার শেখ হাসিনা নিতে পারে না। জনপ্রতিনিধিরা জমিদার সুলভ আচরণ করলে আগামীতে মনোনয়ন পাবেন না।
আওয়ামী লীগে কর্মী কমে যাচ্ছে, নেতা বেড়ে যাচ্ছে বলে মন্তব্য করেছেন দলের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। বাংলাদেশের আওয়ামী লীগ এখন নেতা উৎপাদনের কারখানা, কর্মী উৎপাদনের কারখানা চাই।
তিনি ঢাকা-ময়মনসিংহ চারলেন সড়কের শহরতলীর দিগাকান্দা চৌরাস্তা মোড়কে শাকিল চত্বর নামাকরণের ঘোষণা দেন।
প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী, সাবেক ছাত্রনেতা কবি মাহবুবুল হক শাকিলের স্মরণসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। শুক্রবার সন্ধ্যায় সার্কিট হাউজ ময়দানে ময়মনসিংহ জেলা ও মহানগর আওয়ামীলীগ আয়োজিত স্মরণসভাটি বিশাল জনসভায় রূপ নেয়। মহানগর আওয়ামীলীগ সভাপতি এহতেশামুল আলমের সভাপতিত্বে জেলা আওয়ামীলীগ সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মোয়াজ্জেম হোসেন বাবুল ও মহানগর আওয়ামীলীগ সাধারণ সম্পাদক মোহিত উর রহমান শান্ত’র পরিচালনায় স্মরণসভায় বক্তব্য রাখেন ধর্মমমন্ত্রী অধ্যক্ষ মতিউর রহমান, কেন্দ্রীয় আওয়ামীলীগ যুগ্ম-সাধারণ সম্পাদক ডাঃ দীপু মনি এমপি, পাট ও বস্ত্র প্রতিমন্ত্রী মির্জা আজম এমপি, সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, অ্যাডভোকেট মেজবাহ উদ্দিন সিরাজ, খালিদ মাহমুদ চৌধুরী, মারুফা আক্তার পপি, রেমন্ড আরেং, অ্যাডভোকেট মোছলেম উদ্দিন আহমেদ এমপি, নাজিম উদ্দিন আহমেদ এমপি,  ডাঃ এম. আমানুল্লাহ এমপি, আনোয়ারুল আবেদীন খান তুহিন এমপি, ফাহমী গোলন্দাজ বাবেল এমপি, শরীফ আহমেদ এমপি, মনিরা সুলতানা মনি, জেলা যুবলীগ আহবায়ক আজহারুল ইসলাম, জেলা ছাত্রলীগ সভাপতি রকিবুল ইসলাম রকিব প্রমূখ। শোকে পাথর  স্মরণসভায় উপস্থিত মাহবুবুল হক শাকিলের পিতা ও জেলা আওয়ামীলীগ সভঅপতি কোনো বক্তব্য রাখেননি।

16179856_1634531280182113_7651516368514199397_o
আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের এমপি ময়মনসিংহ জেলা ও মহানগরের পূর্ণাঙ্গ কমিটি গঠন করে দ্রুত কেন্দ্রে প্রেরণের নির্দেশ দেন।
তিনি আরো বলেন ময়মসনসিংহে শাকিলের স্মরণসভায়   এতো উপস্থিতি আমি কোথাও দেখিনি। সভাটি বিশাল হলেও শৃংখলার  অনেক অভাব রয়েছে বলে সমোলেচনা করেন।
ওবায়দুল কাদের বিরোধী দলের আন্দোলন সম্পর্কে বলেন, বিএনপির আন্দোলন হলো মরা গাঙ্গের মতো। মরা গাঙ্গে যেমন জোয়ার আসেনা তেমনি তাদের আন্দোলন। তিনি বলেন বিএনপি হলো  ‘বি’তে বাংলালাদেশ ‘এন’তে নালিশ ‘পি’তে পার্টি। বাংলাদেশ নালিশ পার্টিতে পরিণত হয়েছে।


মতামত জানান :

 
 
আরও পড়ুন
 
কপিরাইট © ময়মনসিংহ প্রতিদিন ডটকম - সর্বসত্ত্ব সংরক্ষিত | উন্নয়নে হোস্টপিও.কম