সংবাদ শিরোনাম

 

বেনাপোল প্রতিনিধি : ভারতে কারাভোগের পর বাংলাদেশি চার নারীকে বাংলাদেশে ফেরত দিয়ে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী (বিএসএফ)। শুক্রবার রাতে বেনাপোল চেকপোস্ট দিয়ে তাদের বিজিবির কাছে হস্তান্তর করে বিএসএফ।

ফেরত আসা চার নারী হলেন- সাজেদা খাতুন (১৭), কুলসুম খাতুন (১৫), নাসিমা খাতুন (১৮) ও খাদিজা বেগম (১৬)। এদের বাড়ি খাগড়াছড়ি, কুমিল্লা ও যশোর জেলায়।

আড়াই বছর আগে চাকরির আশায় কলকাতার শিয়ালদহ স্টেশনে গিয়ে ওই দেশের পুলিশের হাতে ধরা খায় বাংলাদেশি এই চার নারী। অবৈধ অনুপ্রবেশের দায়ে তাদের আড়াই বছর করে সাজা হয়। পরে কলকাতা ‘লিলুয়া শেল্টার হোম’ নামে একটি এনজিও সংস্থা সেখান থেকে তাদের নিজেদের হেফাজতে নিয়ে যায়।

বাংলাদেশ জাতীয় মহিলা আইনজীবী সমিতির সমম্বয়ক মুহিত হোসেন ও কাউন্সিলর নুরুন্নাহার জানান, দুই দেশের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের হস্তক্ষেপে ‘স্বদেশ প্রত্যাবর্তন’ আইনের মাধ্যমে চার নারীকে দেশে ফেরত আনা হয়।

বেনাপোল চেকপোস্ট আইসিপি বিজিবি ক্যাম্পের নায়েক সুবেদার আব্দুল ওহাব জানান, ফেরত আসা বাংলাদেশি চার নারীকে  বেনাপোল পোর্ট থানায় সোপর্দ করা হয়েছে। পরে কাগজপত্রের আনুষ্ঠানিকতা শেষে বাংলাদেশ জাতীয় মহিলা আইনজীবী সমিতি তাদের গ্রহণ করে পরিবারের কাছে বুঝিয়ে দেবেন।


মতামত জানান :

 
 
আরও পড়ুন
 
কপিরাইট © ময়মনসিংহ প্রতিদিন ডটকম - সর্বসত্ত্ব সংরক্ষিত | উন্নয়নে হোস্টপিও.কম