সংবাদ শিরোনাম

 

নিজস্ব প্রতিবেদক, কুষ্টিয়া : তথ্যমন্ত্রী ও জাসদ সভাপতি হাসানুল হক ইনু এমপি বলেছেন, নির্বাচনকালীন সময়ে কি ধরনের সরকার থাকবে এ ব্যাপারে নতুন করে একটা বিভ্রান্তি সৃষ্টি করার প্রচেষ্টা শুরু হয়েছে। মনে রাখতে হবে আমাদের সংবিধান এবং আদালত এ ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত দিয়ে দিয়েছে। সংবিধান ও আদালতের রায় অনুযায়ী নির্বাচনকালীন সময়ে বা কোনো সময়ে অনির্বাচিত অন্তর্বর্তীকালীন সরকার গঠনের বিধান বাংলাদেশে নাই।

শনিবার (২১ জানুয়ারি) বেলা ১২টার দিকে কুষ্টিয়ার মিরপুরে বর্ডার গার্ড পাবলিক স্কুল অ্যান্ড কলেজের এক অনুষ্ঠানে মন্ত্রী এসব কথা বলেন।

ইনু বলেন, ‘সামনে নির্বাচন নিয়ে একটা আলোচনার সূত্রপাত হয়েছে। নির্বাচন নিয়ে সব সময় আলোচনা হতে পারে। কিন্তু নির্বাচন যথা সময়ে হবে এবং নিয়ম মাফিক হবে। নির্বাচনকালীন সময়ে কি ধরনের সরকার থাকবে এ ব্যাপারে নতুন করে একটা বিভ্রান্তি সৃষ্টি করার প্রচেষ্টা শুরু হয়েছে। মনে রাখতে হবে আমাদের সংবিধান এবং আদালত এ ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত দিয়ে দিয়েছে। সংবিধান ও আদালতের রায় অনুযায়ী নির্বাচনকালীন সময়ে বা কোনো সময়ে অনির্বাচিত অন্তর্বর্তীকালীন সরকার গঠনের বিধান বাংলাদেশে নাই। সুতরাং অনির্বাচিত এবং মনগড়া একটি নির্বাচনকালীন সরকার গঠনের প্রস্তাবটা কার্যত নির্বাচনকে ভুণ্ডল করার প্রস্তাব। কার্যত বাংলাদেশকে একটি সংকটে ফেলার প্রস্তাব। সুতরাং সংলাপতো হতেই পারে গণতন্ত্রে সংলাপ আছে। কিন্তু সংলাপ সংবিধান বহির্ভূত কোনো বিষয় নিয়ে সংলাপ হতে পারে না।’

শনিবার কুষ্টিয়ার মিরপুরে বর্ডার গার্ড পাবলিক স্কুল অ্যান্ড কলেজের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণ অনুষ্ঠানের উদ্বোধন শেষে ‘সংলাপ এবং সমঝোতার পথ যদি বন্ধ হয় তাহলে আন্দোলন ছাড়া বিএনপির কোনো পথ থাকবে না’ বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমেদের এমন মন্তব্যের পরিপ্রেক্ষিতে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

এ সময় বর্ডার গার্ড বাংলাদেশ কুষ্টিয়া মিরপুর সেক্টরের সেক্টর কমান্ডার কর্নেল মাহাবুবর রহমান পিএসসি, বর্ডার গার্ড বাংলাদেশ ৪৭ ব্যাটালিয়নের অধিনায়ক ও সভাপতি বর্ডার গার্ড পাবলিক স্কুল অ্যান্ড কলেজ লে. কর্নেল শহিদুল ইসলাম পিএসসি, কেন্দ্রীয় জাসদের সাংগঠনিক সম্পাদক আব্দুল আলীম স্বপনসহ বিজিবি কর্মকর্তা, শিক্ষার্থী ও অভিভাবকরা উপস্থিত ছিলেন।


মতামত জানান :

 
 
আরও পড়ুন
 
কপিরাইট © ময়মনসিংহ প্রতিদিন ডটকম - সর্বসত্ত্ব সংরক্ষিত | উন্নয়নে হোস্টপিও.কম