সংবাদ শিরোনাম

 

নিজস্ব প্রতিবেদক, গাজীপুর : বিশ্ব ইজতেমায় প্রথম ও দ্বিতীয় ধাপের আখেরি মোনাজাতের আগেই মোট দশজন ইন্তেকাল করেছেন। এদের মধ্যে প্রথম ধাপে আটজন আর দ্বিতীয় ধাপে দুইজনের মৃত্যু হয়। বিশ্ব ইজতেমা ব্যবস্থাপনা কমিটির সূত্রে এ তথ্য জানা গেছে।

আল্লাহর সান্ধিধ্য পেতে বার্ধক্য আর মৃত্যু পিছিয়ে রাখতে পারেনি ইজতেমায় আগত মুসল্লিদের। তাই অনেক আশায় বুক বেঁধে আসলেও মৃত্যু তাদের চিরবিদায় জানিয়েছে।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, রোববার দ্বিতীয় পর্বের আখেরি মোনাজাতের আগে কিশোরগঞ্জের মাওলানা জয়নাল আবেদিন (৭০) ইন্তেকাল করেন। এর আগের দিন হৃদরোগে আক্রান্ত হয়ে হাফেজ শের খান (৬৫) নামে এক মুসল্লির মৃত্যু হয়।

ব্রাহ্মণবাডিয়া নিবাসী শের খান শনিবার সকালে মৃত্যুবরণ করেন। ফলে এবারের ইজতেমায় মারা গেলেন দশজন মুসল্লি। যাদের মধ্যে একজন ইন্দোনেশীয় নাগরিক রয়েছেন।

ইন্তেকাল করা বাকি মুসল্লিরা হলেন- সিরাজগঞ্জের কাজীপুর থানার লক্ষ্মীপুর গ্রামের কাসিম উদ্দিনের ছেলে দলিলুর রহমান (৭৫) ও একই জেলার ভেন্নবাড়ি হরিনারায়ণপুর গ্রামের মীর হোসেন আকন্দের ছেলে জয়নাল আবেদিন (৬০), কুড়িগ্রামের উলিপুর উপজেলার চকলাপাড় গ্রামের নূরুল ইসলাম (৭২), নাটোরের সিংড়া উপজেলার বটিয়া গ্রামের ফরিদ উদ্দিন (৬৫), নোয়াখালীর কবিরহাট থানার সুন্দরপুরের কালা মিয়ার ছেলে আবুল বাশার (৬০), সিলেটের গোপালগঞ্জ উপজেলার রণকালি এলাকার জয়নাল আবেদীন (৫৫) এবং একই জেলার আলাউদ্দিন (৭০)।

এ প্রসঙ্গে ইজতেমা কর্তৃপক্ষ জানায়, এবারের ইজতেমায় মোট ১০ জন ইন্তেকাল করেছেন। ইজতেমা কমিটির পক্ষ থেকে মৃত ব্যক্তিদের ধমীয় আনুষ্ঠানিকতা শেষ করে তাদের আত্নীয়-স্বজনদের কাছে পাঠানোর ব্যবস্থা করা হয়েছে।

উল্লেখ্য, গত ১৩ জানুয়ারি তিন দিনব্যাপী এই বিশ্ব ইজতেমা শুরু হয়ে ১৫ জানুয়ারি (রোববার) আখেরি মোনাজাতের মাধ্যমে ইজতেমার ১ম পর্ব শেষ হয়।

এরপর গত ২০ জানুয়ারি দ্বিতীয় পর্বের ইজতেমা শুরু হয়ে আজ রোববার আখেরি মোনাজাতের মাধ্যমে বিশ্ববাসীর জন্য মাগফেরাত কামনায় এবারের বিশ্ব ইজতেমার সমাপ্তি টানা হয়।


মতামত জানান :

 
 
আরও পড়ুন
 
কপিরাইট © ময়মনসিংহ প্রতিদিন ডটকম - সর্বসত্ত্ব সংরক্ষিত | উন্নয়নে হোস্টপিও.কম